ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

নূরানী ডাইংয়ের আইপিওতে আবেদন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৭
নূরানী ডাইংয়ের আইপিওতে আবেদন শুরু

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২ এপ্রিল) পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহের জন্য প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন শুরু হবে। চলবে ১০ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৯৭তম কমিশন সভায় নূরানী ডাইংয়ের আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি ১০ টাকা দামে ৪ কোটি ৩০ লাখ শেয়ার বিক্রি করে বাজার থেকে ৪৩ কোটি টাকা সংগ্রহ করবে।



উত্তোলিত টাকা কোম্পানির জন্য মেশিনারিজ ক্রয়, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যবহার করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল, ইবিএল ইনভেস্টমেন্ট ও সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

শতভাগ রপ্তানিকারক নূরানী ডাইং সর্বশেষ অর্থবছরে (এপ্রিল ২০১৫-মার্চ ২০১৬) ১০৩ কোটি ৫৫ লাখ টাকার পণ্য বিক্রি বাদব আয় করেছে। সব ব্যয় শেষে প্রতিষ্ঠানটির মুনাফা হয়েছে ৫ কোটি ৬৫ লাখ টাকা। যা শেয়ারপ্রতি আয় (ইপিএস) হিসেবে হয়েছে ১ দশমিক ৪৮ টাকা। আর ৩১ মার্চ কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকায়। তবে ১৫ মাসের ব্যবসায় (এপ্রিল ২০১৫-জুন ২০১৬) ইপিএস হয়েছে ১ দশমিক ৭৯ টাকা। আর ২০১৬ সালের ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ দশমিক ৩৭ টাকায়।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৭
এমএফআই/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।