ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই নির্বাচন নির্ধারিত সময়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এফবিসিসিআই নির্বাচন নির্ধারিত সময়ে

ঢাকা: এফবিসিসিআই নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (৩০ মার্চ) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

ফলে ১৪ মে অনুষ্ঠেয় নির্বাচন হতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

তবে নির্বাচন স্থগিত চেয়ে আদালতে আবেদনকারী ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীমকে ৩০ মে’র মধ্যে বিভাগীয় পরিচালক হিসেবে অর্ন্তভুক্ত করারও নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আদালতে এফবিসিসিআই’র পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ব্যবসায়ীর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

ময়মনসিংহের এক ব্যবসায়ীর করা আবেদনের শুনানি নিয়ে গত ২২ মার্চ এফবিসিসিআই’র আগামী ১৪ মে অনুষ্ঠেয় নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

পরে হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি।
 
হাইকোর্টে নির্বাচন স্থগিত চেয়ে আবেদনটি দায়ের করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম।

আবেদনকারীদের দাবি, নিয়ম হচ্ছে বিভাগীয় পর্যায়ে একজন প্রতিনিধি থাকবেন। কিন্তু এতে ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ বিষয়ে আবেদন করেও কোনো ফলাফল পাওয়া যায়নি। পরে আবেদনকারী হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট নির্দেশ দিলেও ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে আমিনুল হক শামীম নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। হাইকোর্ট দুই মাসের জন্য স্থগিতাদেশ দেন।
 
এর আগে তফসিল অনুযায়ী ১০ এপ্রিলের মধ্যে পরিচালক পদে মনোনয়নপত্র দাখিলের নিয়ম ছিলো। আর ১৪ মে’র নির্বাচনে নির্বাচিত পরিচালকরা ১৬ মে সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
ইএস/জেডএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।