ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

লেডিস ব্যাগের রিংয়ে ৩৫ লাখ টাকার স্বর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
লেডিস ব্যাগের রিংয়ে ৩৫ লাখ টাকার স্বর্ণ লেডিস ব্যাগের রিংয়ে ৩৫ লাখ টাকার সোনা

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত যাত্রী সুমন হোসাইনের (৩৪) কাছ থেকে ৭৭৫ গ্রাম সোনা জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর টিম।

শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সুমন চাকমা।

তিনি বাংলানিউজকে জানান, যাত্রী সুমন প্রায় ১০ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে থাকেন।

তার গ্রামের বাড়ি মাদারীপুরে। তিনি শনিবার সকালে শারজা থেকে এয়ার এরাবিয়ার ফ্লাইট নম্বর জি-৯০৫১৭ এ শাহজালালে অবতরণ করেন। এরপর কাস্টমস হাউসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় স্ক্যান মেশিনে তার বহনকরা বস্তার মধ্যে ৩টি লেডিস হ্যান্ডব্যাগের বেল্টের সঙ্গে রিং দিয়ে আটকানো অবস্থায় স্বর্ণের মতো অস্তিত্ব পাওয়া যায়। কিন্তু তার কাছে সোনা আছে কিনা জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে।

পরবর্তীতে স্বর্ণকার দ্বারা লেডিস ব্যাগের আংটাগুলোর রিং পরীক্ষা করে দুপুরে স্বর্ণের বিষয়টি নিশ্চিত হয়।

কাস্টমসের জিজ্ঞাসাবাদে সুমন বলেন, দীর্ঘদিন ধরে সংযুক্ত আরব আমিরাতে তিনি গাড়ি চালক হিসেবে কাজ করছেন। সেখানে তার এক বন্ধু লেডিস ব্যাগগুলো দিয়েছে। আর দেওয়ার সময় বলেছে দেশে তার আত্মীয়দের কাছে ব্যাগগুলো দিতে। এছাড়া বাকী আর কিছুই তিনি জানেন না।

কাস্টমস সূত্রে জানা যায়, তিনটি লেডিস ব্যাগে মোট ২০টি রিং ছিলো। সেগুলোর প্রত্যেকটি সোনার। ২০টি রিংয়ের মোট ওজন ৭৭৫গ্রাম। যার বাজার মূল্য ৩৫ লাখ টাকা। আটককৃত যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনে মামলা করা হবে বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ২৫,২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।