ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকে আগুনের ঘটনা স্বাভাবিক: মুহিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
বাংলাদেশ ব্যাংকে আগুনের ঘটনা স্বাভাবিক: মুহিত

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ভবনে আগুন লাগার ঘটনা স্বাভাবিক বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ শিশু একাডেমিতে একটি অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

কোনো নাশকতার কারণে এ অগ্নিকাণ্ড ঘটেছে কি না সাংবাদিকরা এমন প্রশ্ন করলে অর্থমন্ত্রী বলেন, আগুন লাগার ঘটনা স্বাভাবিক।

বিভিন্ন কারণেই এটি ঘটতে পারে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো তদন্ত কমিটি গঠনের দরকার নেই বলেও মন্তব্য করেন তিনি।

বাংলা একাডেমির মহাপরিচালক বিশিষ্ট ফোকলোরবিদ ও গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান রচিত কিশোর সমগ্র বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকে চমৎকার একটি দিন, চমৎকার একটি অনুষ্ঠান। শিশুদের দিনে শামসুজ্জামান খান শিশু সাহিত্যের বই কিশোর উপহার দিয়েছেন। বইটি সাহিত্যে গুরুত্বপূর্ণে ভূমিকা রাখবে। বইয়ের ৫৬টি রচনার সবগুলো সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। একই সঙ্গে সবগুলো পাওয়া যাবে। লোক কথা সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।


অর্থমন্ত্রী বলেন, বইটিতে ১০০ পৃষ্ঠা জুড়ে ফুটবল খেলা অদ্যোপান্ত তুলে ধরা হয়েছে। আমরা জানতাম ফুটবল ভারত মহাদেশের সৃষ্টি, না বইটি পড়ে জানলাম, এটি চীনে জন্ম। ফুটবল আমাদের জাতীয় এবং জনপ্রিয়। শামসুজ্জামান খান খুবই চমৎকার ভাবে খেলার বিষয়টি লিপিবদ্ধ করেছেন।

শিশু সাহিত্যিক হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী, গবেষক ও সাংবাদিক  সৈয়দ আবুল মকসুদ, শিশু সাহিত্যিক আমিরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন-চন্দ্রাবতী একাডেমির নির্বাহী পরিচালক কামরুজ্জামান কাজল। অনুষ্ঠানে স্বাধীনতা পুরস্কার লাভ করায় অধ্যাপক শামসুজ্জামান খানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বক্তারা।

গভীরভাবে আপ্লুত হয়ে অধ্যাপক শামসুজ্জামান খান বলেন, চন্দ্রাবতীকে অভিনন্দন এতো সুন্দর আয়োজনের জন্য। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে ভালো মানের শিশু সাহিত্যিক দরকার। পাঠ্য বইয়ের যে অবস্থা, সেখানে শিশু সাহিত্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।