ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর পরিচালক হলেন আতাউর ও হানিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
ডিএসইর পরিচালক হলেন আতাউর ও হানিফ শরীফ আতাউর রহমান এবং হানিফ ভূঁইয়া

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে নির্বাচিত হয়েছেন শরীফ আতাউর রহমান এবং হানিফ ভূঁইয়া। ডিএসই’র বোর্ড রুমে ভোটগ্রহণের পর গণনা শেষে তাদের নাম ষোঘণা করে প্রধান নির্বাচন কমিশনার সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আবদুস সামাদ।

এ সময় কমিশনের দুই সদস্য সিকিউরিটিজ লিমিটেডের এমডি হারুন-উর-রশিদ ও এম অ্যান্ড জেড সিকিউরিটিজের এমডি এম মনজুর উদ্দিন আহমেদ, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, ডিএসইর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক ও ডিএসইর সদস্যরা উপস্থিত ছিলেন।

উৎসব মুখর পরিবেশে মঙ্গলবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বেলা ৪টায় ভোটগ্রহণ শেষ হয়।

রেপিড সিকিউরিটিজের এমডি মো. হানিফ ভূঁইয়া পেয়েছেন সর্বোচ্চ ১৪৯ ভোট  এবং স্যার সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরীফ আতাউর রহমান ১১৪ ভোট পেয়ে নির্বাচিত হন। অন্য দুই প্রার্থী ধানমণ্ডি সিকিউরিটিজের এমডি মো. মিজানুর রহমান খান পেয়েছেন ৭৭ ভোট এবং কান্ট্রি স্টকের এমডি খাজা আসিফ আহমেদ পেয়েছেন ৮৮ ভোট।

নির্বাচিত দুজন বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক খাজা গোলাম রসুল ও মোহাম্মদ শাহজাহানের জায়গায় দায়িত্ব পালন করবেন। তারা আগামী তিন বছর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

স্যার সিকিউরিটিজের এমডি শরীফ আতাউর রহমান পুঁজিবাজারে সুপরিচিত। তার ব্রোকারেজ হাউজটির লেনদেনের দিক থেকে ডিএসইতে অবদান ৬১তম। প্রবীণ এ ব্যক্তি ১৯৮০ সালে ব্যবসা শুরুর পর ১৯৯৭ সালে ডিএসই মেম্বার্স ক্লাবের প্রথম প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এরপর থেকে (২০০১-২০০৪ সাল পর্যন্ত) ডিএসইর কাউন্সিলর, (২০০৬-২০০৭ সালের মার্চ পর্যন্ত) পরিচালক এবং (২০০৭-২০০৯ সালের ফেব্রুয়ারি পর্যন্ত) ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ (২০১০ সালের মার্চ থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত) পরিচালক হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।


পুঁজিবাজারের তরুণ ও কর্মঠ ব্যক্তিত্বের মধ্যে হানিফ ভূঁইয়া অন্যতম। তিনি রেপিড সিকিউরিটিজ লিমিটেডের এমডি। ১৯৯৫ সালে ডিএসইর সদস্য লাভের পর (২০০২-২০০৫ সাল পর্যন্ত) তিন বছর ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১২ সালে দ্বিতীয় দফায় পরিচালক হিসেবে নির্বাচিত হয়ে ২০১৩ সালের জুন পর্যন্ত দায়িত্ব পালন করেন। শেয়ার ব্যবসার পাশাপাশি তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। ডিএসইতে লেনদেনে হাউজটির অবদান ৪৮তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা মার্চ ২১, ২০১৭/আপডেট: ১৭১৭ ঘণ্টা
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।