Alexa
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭

bangla news

ব্যাংকের টাকা চুরির দায়ও আমাদের নিতে হয়: বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৮ ২:৫৯:৪৬ পিএম
বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান/ছবি: জি এম মুজিবুর

বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ব্যাংকে হাজার হাজার কোটি টাকা চুরি হয়, আর তার দায় নিয়ে ব্যবসায়ীদের ঋণের ১২ থেকে ১৫ শতাংশ সুদ দিতে হয় বলে মন্তব্য করেছেন তৈরি পোশাকশিল্প-মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

শনিবার (১৮ মার্চ) সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 

তিনি বলেন, ব্যাংকে হাজার হাজার কোটি টাকা চুরি হচ্ছে। তার দায় আমাদের নিতে হয়। আমাদের ঋণের ১২ থেকে ১৫ শতাংশ সুদ দিতে হচ্ছে। যারা চুরি করছেন তাদের ধরেন, শাস্তির আওয়তায় আনেন। আমাদের ওপর চাপ কমান। 

আর পরিবেশ ইস্যু মনে হয় শুধু পোশাক শিল্পেই আছে। এ নিয়ে অনেক কথা আগে বলা হয়েছে, আমরা চুপ করে হজম করেছি। কিন্তু আর করবোনা। শুধু তাই না, কাস্টমস থেকে আমাদের নানা ধরনের হয়রানি করা হচ্ছে। পদে পদে বাধা তৈরি করা হয়। কাস্টমসের হয়রানি থেকে আমাদের মুক্তি দিন।

আশুলিয়ার শ্রম পরিবেশ বহিরাগতদের কারণে অশান্ত হয়েছিলো উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের শ্রমিকরা শিল্পের কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছে। কিন্তু বহিরাগতরা তাদের উস্কানি দিয়ে পরিস্থিতি অশান্ত করছে। যেটা হয়েছিলো আশুলিয়াতে। এসব বহিরাগতদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এর মূল ক্ষতিটা কিন্তু হচ্ছে এ শিল্পের। 

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
ইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa