[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

বেলা গড়াতেই মুখরিত এসএমই মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ৪:২১:১২ পিএম
এসএমই মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়- ছবি- জি এম ‍মুজিবুর

এসএমই মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়- ছবি- জি এম ‍মুজিবুর

ঢাকা: ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পঞ্চম জাতীয় এসএমই মেলা। ছোট-বড়, নারী-পুরুষসহ সব বয়সী ও শ্রেণীর মানুষের  উপস্থিতি দেখ গেছে মেলা প্রাঙ্গণ জুড়ে। 

শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তৃতীয় দিনের মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বেলা গড়ানোর সঙ্গে মেলা প্রাঙ্গণে ক্রেতা-দর্শনার্থীদের সমাগম বাড়ছে। 

এসএমই মেলার মূল আকর্ষণই হচ্ছে কুটিরশিল্প ও অর্গানিক দ্রব্য। তাই সৌখিন, রুচিশীলদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ।

মেলায় গৃহস্থালী পণ্য সামগ্রী বিশেষ করে পাটজাত দ্রব্য বেশি প্রদর্শিত হয়েছে। এছাড়া ছেলেদের শার্ট, কোট, মেয়েদের কামিজ, ফতুয়াসহ নানা ধরনের পোশাক, শো-পিসসহ ঘর সাজানোর পণ্যও পাওয়া যাচ্ছে।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে বিভিন্ন ফুলের মধু, আচার, ঘি, বিলুপ্ত প্রায় হরেক রকম ধানের চাল, খই, মুড়ি প্রভৃতি।

মোহাম্মদ এহসান উদ্দীন সন্তান ও স্ত্রীকে নিয়ে মেলায় এসেছেন অর্গানিক খাদ্য কিনতে। বাংলানিউজকে বলেন, এখানে অনেক ধরনের চাল পাওয়া যাচ্ছে। সেগুলোই নিচ্ছি।মেলায় পণ্য দেখছেন ক্রেতা-দর্শনার্থীরা

এহসান উদ্দীনের মতোই সব ক্রেতা-দর্শনার্থীই মেলায় এসেছেন বিশেষ কিছুই নিতে। দাম একটু বেশি হলেও সে নিয়ে কারো কোনো অভিযোগ নেই।

মেলায় অর্গানিক চাল বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫০ টাকা থেকে ১৫০ টাকায়। ঘি ৬শ’ থেকে সাড়ে আটশ’ টাকায়, মধু ৮শ’ থেকে ১২শ’ টাকা। 

শার্ট ৫শ’ থেকে ১৫শ’ টাকা, কামিজ ৫শ’ থেকে ৩ হাজার টাকায়, শো-পিস ৫০ থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

ব্যাগ ১শ থেকে ২ হাজার টাকা, জুতো ৫শ’ থেকে ৩ হাজার টাকা, সেন্ডেল ৩শ’ থেকে ২ হাজার টাকা দাম হাঁকাচ্ছেন বিক্রেতারা।

এছাড়া মেলায় পাটের ফেব্রিক্স, থান কাপড়, প্যাকেজিংয়ের মেশিন, ভোল্টেজ স্টেবুলাইজারসহ অানুষঙ্গিক পণ্যও পাওয়া যাচ্ছে।

অ্যারিস্টোক্র্যাট অ্যাগ্রো লিমিটেড'র মার্কেটিং কর্মকর্তা আল আশরাফি সামন্তি বাংলানিউজকে বলেন, এসএমই মেলার সব পণ্যই প্রথাগত বাজারের পণের চেয়ে গুণগত দিক থেকে ভালো। তাই দাম একটু বেশি। তবে ক্রেতারা সন্তুষ্ট।

এসএমই ফাউন্ডেশন আয়োজিত এবারের মেলার পর্দা নামবে ১৯ মার্চ (রোববার) রাত আটটায়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa