Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

সূচকের উত্থানে লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৫:৫২:৩৩ পিএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: মূল্য সূচকের উত্থানে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারের (১৬ মার্চ) লেনদেন হয়েছে। দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৯৬৪ কোটি ৬ লাখ ৫৮ হাজার টাকা। 

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনের লেনদেনে দেখা যায়, সূচকের উত্থান হলেও লেনদেন আগের কার্যদিবসের তুলনায় কিছুটা কমেছে। বুধবার (১৫ মার্চ) লেনদেন হয়েছিলো ৯৭২ কোটি ৫২ লাখ ৬৭ হাজার টাকা। 

লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ারের। 

লেনদেন শেষে ডিএসই প্রধান মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭০১ দশমিক ২৭ পয়েন্টে, ডিএসই ৩০ মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৫৯ দশমিক ৬৩ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধিতে শীর্ষে রয়েছে ইউনিয়ন ক্যাপিটাল। লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে আইএফআইসি। অার দর কমার শীর্ষে রয়েছে আর এন স্পিনিং।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান দেখা গেছে। দিনশেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৪৫ লাখ টাকা। 

লেনদেনে অংশ নেওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি শেয়ারের।

সিএসই সার্বিক সূচক সিএএসটিআই ৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭১৮ পয়েন্টে।
 
বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..