ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
ব্র্যাক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

ঢাকা: ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা সুকুমার রায় ও নাফিসা ট্রেডার্সের মালিক মো. নুর আলম হক প্রামাণিকের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৫ মার্চ) কমিশনের নির্ধারিত বৈঠকে তাদের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেওয়া হয়েছে বলে দুদকের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়।

দুদক সূত্রে জানা যায়, ব্র্যাক ব্যাংক কর্মকর্তা সুকুমার রায় ক্ষমতার অপব্যবহার করে মো. নুর আলমের সঙ্গে যোগসাজশে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে এককোটি টাকার বেশি অর্থ আত্মসাৎ করেছেন।

বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের আনুকূলে ইস্যু করা এক কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার তিনটি ডিম্যান্ড ড্রাফট (ডিডি) ও একটি পে-অর্ডার প্রতিষ্ঠানটির হিসাবে জমা না করে অন্য দু’টি হিসাবে স্থানান্তর করেন আসামিরা। পরে চেক ও ক্রেডিট কার্ডের মাধ্যমে এক কোটি ১০ লাখ ৪৩ হাজার ৬৫৫ টাকা তুলে নিয়ে আসামিরা আত্মসাৎ করেছেন।

আরও জানা যায়, ২০১৬ সালের জুলাই মাসে তাদের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি অর্থআত্মসাতের মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক। বর্তমানে মামলাটির তদন্ত করছেন তিনি।

তদন্ত শেষে কমিশনে আসামিদের বিরুদ্ধে চ‍ূড়ান্ত প্রতিবেদন দাখিল করে চার্জশিটের অনুমতি চাইলে কমিশন তাদের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেয়।
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
এসজে/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad