Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৪, ২৯ জুন ২০১৭

bangla news

কুড়িগ্রামে পুষ্টির চাহিদা মেটাচ্ছে কমলা রঙের মিষ্টি আলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১২ ৮:২৩:৫০ পিএম
কুড়িগ্রামে পুষ্টির চাহিদা মেটাচ্ছে কমলা রঙের মিষ্টি আলু-ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামে পুষ্টির চাহিদা মেটাচ্ছে কমলা রঙের মিষ্টি আলু-ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ভিটামিন ও উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ কমলা রঙের মিষ্টি আলুর  বিষয়ক অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ মার্চ) দুপুরে কুড়িগ্রাম অভিনন্দন কনভেশন সেন্টারে ইউএসএআইডি’র অর্থায়নে আন্তর্জাতিক আলু কেন্দ্র ও ব্র্যাক সাসটেইন প্রজেক্ট এ কর্মশালার আয়োজন করে।

কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মকবুল হোসেনের সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মেহেদুল করিম।

এসময় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল ইসলাম, আন্তর্জাতিক আলু কেন্দ্রের কান্ট্রি ম্যানেজার মির আলি আসগর, ড. শফিকুর রহমান, ড. হরিদাস চন্ত্র মোহন্ত প্রমুখ।কুড়িগ্রামে পুষ্টির চাহিদা মেটাচ্ছে কমলা রঙের মিষ্টি আলু-ছবি: বাংলানিউজকর্মশালায় বারি-৪ ও বারি-৮ জাতের কমলা রঙের আঁশযুক্ত মিষ্টি আলুর গুণাগুণ ও চাষ নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় জানানো হয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত কমলা রঙের এই মিষ্টি আলু চাষ করে যেমনি পুষ্টি চাহিদা মিটছে, তেমনি স্বাবলম্বী হচ্ছে চরাঞ্চলের মানুষ।

কর্মশালায় সরকারি কর্মকর্তা, চাষি, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে কনভেনশন সেন্টার মাঠে মিষ্টি আলু দিয়ে তৈরি বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদর্শন ও অতিথিদের খাওয়ানো হয়।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa