Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news

তরমুজের বাজার মন্দা বৃষ্টিতে

সৈয়দ হাসিবুন নবী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১১ ১:৫১:০৩ পিএম
সাভারের আড়তে অবিক্রিত আগাম তরমুজ। ছবি: নবী

সাভারের আড়তে অবিক্রিত আগাম তরমুজ। ছবি: নবী

সাভার(ঢাকা): দরোজায় কড়া নাড়ছে চৈত্র। তার আগেই সাভারে আসতে শুরু করেছে গরমের প্রাণ জুড়ানো ফল তরমুজ। কাঠফাটা রোদে তরমুজের জুস, তরমুজের ফালি যাই হোক না কেন, নিমিষেই মনে-প্রাণে প্রশান্তি এনে দেয়।

শনিবার (১১ মার্চ) সকালে সাভারের ফলের আড়তে আসতে দেখা যায় আগাম তরমুজ।

মেসার্স রাব্বি ট্রেডার্সের ম্যানেজার মো. লিটন মিয়া বলেন, আমরাই এবছর বাজারে প্রথম তরমুজ এনছি। তরমুজগুলো বরিশালের আড়‍ৎ থেকে আমদানি করা হয়েছে।

প্রথম চালান হিসাবে দুই হাজর পিচ তরমুজ আনা হয়েছে। কিন্তু বৃষ্টির কারণে এখনো একটিও বিক্রি হয়নি।সাভারের আড়তে অবিকৃত আগাম তরমুজ। ছবি: নবী

তবে সিজনের প্রথম তো, তাই দামটা একটু বেশি। পাইকারি দামে প্রতি পিস (বড়) ১২০ টাকা, মাঝারি ১০০ টাকা এবং ছোট ৬০ টাকা দরে বিক্রি হবে বলেও জানান তিনি।

লিটন মিয়া আরো জানান, বর্তমানে সাভারে ফুটপাত নেই, তাই বেচাকেনাও খানিকটা কম। আমরা সাধারণত দেশি ফল বেশী বেচি। আর এসব ফলের দোকান ফুটপাতেই বসে। ফুটপাত না থাকায় পাইকাররা ভ্যানে মাল বেচে। ভ্যানে তো ছাউনি নাই। তাই ফল নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

তিনি বলেন, তবে সাভারের মানুষের মাঝে বিষমুক্ত ভালো ফল পৌছে দিতে চাই আমরা।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa