ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২০১৮ সালের মধ্যে গ্যাস সমস্যাসহ সব সমস্যার সমাধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
২০১৮ সালের মধ্যে গ্যাস সমস্যাসহ সব সমস্যার সমাধান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ-ছবি- ডিএইচ বাদল

ঢাকা: ২০১৮ সালের মধ্যে দেশের গ্যাস সমস্যাসহ অন্য সব ধরনের সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর হোটেল রেডিসনে সিআইপি (রফতানি ও ট্রেড)-২০১৩ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য তিনি এ কথা বলেন।  

তাছাড়া ২০২১ সালে দেশের চামড়া শিল্পকে ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ ঘোষণা করা হবে।

এর পাশপাশি চামড়া শিল্পে সে বছরেই ৫ বিলিয়ন ডলার রফতানি করা হবে।  

তোফায়েল আহমেদ বলেন, তৈরি পোশাক শিল্পের ওপর নির্ভরতা কমিয়ে অন্যান্য নন ট্রেডিশনাল খাতগুলোকে এগিয়ে নিতে হবে। এজন্য দেশের সব ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন বাণিজ্যমন্ত্রী। সিআইপি কার্ড বিতরণ

যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই’)র সভাপতি আবদুল মাতলুব আহমাদ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন।  

জানা যায়, ২০১৩ সালে ২২টি পণ্য খাতের মধ্যে ১৪টি পণ্য খাতে ১১৪ জন রফতানিতারক এবং পদাধিকার বলে ৩৯ জন ব্যবসায়ী নেতাকে আনুষ্ঠানিকভাবে সিআইপি সম্মানে ভূষিত করা হয়। তবে রফতানি  খাতে অবদানের জন্য ১ বছর মেয়াদে সিআইপি (রফতানিও সিআইপি ট্রেড) নির্বাচন করা হয়ে থাকে।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
ওএফ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।