ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইন্স্যুরেন্সের স্টলেও ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ইন্স্যুরেন্সের স্টলেও ভিড়  ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে ভিড় করছেন ইন্স্যুরেন্সে আগ্রহী দর্শনার্থীরা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা:  ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে ভিড় করছেন ইন্স্যুরেন্সে আগ্রহী দর্শনার্থীরা। কেউ দেখছেন মেরিন ইন্স্যুরেন্স পলিসির সুযোগ-সুবিধা, আবার কেউ দেখছেন মোটর ইন্স্যুরেন্স। কেউবা আবার কারখানার ঝুঁকি এড়াতে দেখছেন নানা পলিসি।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে চলমান মেলার শেষদিনে শনিবার (১৮ ফেব্রুয়ারি) এ ভিড় দেখা গেছে।  

পণ্য আমদানি ও রফতানির ক্ষেত্রে মেরিন ইন্স্যুরেন্স বাধ্যতামূলক।

স‍াধারণত গ্রাহকরা গার্মেন্টস পণ্য উৎপাদনের কাঁচামাল আমদানির ক্ষেত্রে মেরিন ইন্স্যুরেন্স করেন বলে জানিয়েছেন পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আসাদ মজুমদার।  

আসাদ বাংলানিউজকে বলেন, ‘পণ্য আমদানির সময় এলসি করার ক্ষেত্রে ইন্স্যুরেন্স বাধ্যতামূলক। আর তাই আমাদের যোগাযোগটা হয় আমদানিকারকদের সঙ্গে। ইতোমধ্যে আমরা প্রায় ১০০টি কারখানার সঙ্গে কাজ করেছি। মেলায়ও ভালো সাড়া পাচ্ছি’।

যারা গাড়ি কিনতে আগ্রহী, তারাও ছুটছেন বিমা কোম্পানিগুলোর দিকে। পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অ্যাসিসট্যান্ট ম্যানেজার (আইটি) মঞ্জুরুল করীম বলেন, ‘দুর্ঘটনা কখনও বলে আসে না। গাড়ি কেনার পর অ্যাক্সিডেন্টের একটা আশঙ্কা থাকে। আর সে ঝুঁকি এড়াতে মানুষ মোটর ইন্স্যুরেন্স করেন। মেলায় যারা গাড়ি কিনছেন বা আগ্রহী তারা আসছেন আমাদের স্টলে ইন্স্যুরেন্সের খোঁজ নিতে’।  

ছেলেকে নিয়ে রানারের কিউট গাড়িটি দেখতে এসেছেন আবিদা ইসলাম। তিনি বলেন, ‘এ গাড়িটি বাজারে এলে কিনতে সব মিলিয়ে খরচ পড়ে যাবে ৫ লাখ টাকার বেশি। দুর্ঘটনা যেকোনো সময় ঘটতেই পারে, আর তাতে পুরো ঝুঁকিতে থাকবে আমার গাড়িটি। আমি যদি গাড়ির ইন্স্যুরেন্স করিয়ে রাখি, কোনো ক্ষয়ক্ষতি হলে তা নিয়ে আমাকে ভাবতে হবে না। তাই ইন্স্যুরেন্সের বিষয়েও খোঁজ-খবর নিচ্ছি’।  

অন্যদিকে লাইফ ইন্স্যুরেন্সের নানা পলিসি নিয়ে এসেছে এলআইসি লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন অফ বাংলাদেশ লিমিটেড। দুর্ঘটনার ঝুঁকি কমাতে দর্শনার্থীরা আসছেন এলআইসি’র স্টলে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উদ্বোধন করেন ৪র্থ ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারের। তিন দিনব্যাপী মেলায় এসেছেন ভারত ও বাংলাদেশের ব্যবসায়ী ও দর্শনার্থিরা।

শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা মেলাটি সবার জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ইউএম/আরআর/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।