Alexa
ঢাকা, সোমবার, ১২ চৈত্র ১৪২৩, ২৭ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

দেশের প্রথম লুব্রিক্যান্ট রফতানিকারক বিএনও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১৭ ৫:৩৬:০৭ পিএম
ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে বিএনও’র স্টল/ছবি: দীপু মালাকার

ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে বিএনও’র স্টল/ছবি: দীপু মালাকার

ঢাকা: বাংলাদেশের লুব্রিক্যান্ট বাজার যখন আমদানি নির্ভর তখন একমাত্র দেশীয় উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএনও লুব্রিক্যান্ট রফতানি করছে তিনটি দেশে।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে চলছে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার। এতে অংশ নিয়েছে বিভিন্ন লুব্রিক্যান্ট কোম্পানি। এর মধ্যে রয়েছে বিএনও লুব্রিক্যান্টও।

মেলায় বিএনও লুব্রিক্যান্টের কর্মকর্তারা বাংলানিউজকে জানান, দেশের লুব্রিক্যান্ট উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর মাঝে একমাত্র বিএনও লুব্রিক্যান্ট রফতানি করছে।

বিএনও লুব্রিক্যান্টের কর্মকর্তা সৈয়দ আবু জুবায়ের বাংলানিউজকে বলেন, ভারত, মায়ানমার ও নেপালে বিএনও লুব্রিক্যান্ট রফতানি হচ্ছে। বিএনও এই খাতে বাংলাদেশের একমাত্র রফতানিকারক।

মেলায় ক্রেতাদের নানা ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন,
বিএনও লুব্রিক্যান্ট কিনলে ক্রেতাদের ল্যাব ট্রেস্ট ফ্রি দেওয়া হচ্ছে। একটি, দুটি নয় ৭০ ধরনের ল্যাব টেস্ট ফ্রি দেয়া হচ্ছে বিএনও লুব্রিক্যান্টের ক্রেতাদের।

বিএনও লুব্রিকেন্টের উৎপাদন হচ্ছে বন্দর নগরী চট্টগ্রামে। আর সেখানে কারখানায় প্রায় ২শ শ্রমিকের কর্মসংস্থান হয়েছে। শুধু ভারত, মায়ানমার ও নেপাল নয় এশিয়ার অন্যান্য দেশেও বিএনও লুব্রিক্যান্ট যাতে রফতানি করা যায় সে বিষয়ে কাজ চলছে বলেও জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী ট্রেড ফেয়ার প্রতিদিন সকাল ১০টায় থেকে রাত ৭টা পর্যন্ত চলবে।

** ইফাদের ৪০ পণ্য যাচ্ছে ভারতে

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..