ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মার্কেন্টাইল ব্যাংকের চুক্তি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মার্কেন্টাইল ব্যাংকের চুক্তি বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মার্কেন্টাইল ব্যাংকের ঋণ বিতরণ চুক্তি সই অনুষ্ঠান/ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের পোশাক কারখানার কর্ম পরিবেশ ও নিরাপত্তা উন্নয়নে জাইকার অর্থায়নে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ঋণ বিতরণ চুক্তি সই করেছে মার্কেন্টাইল ব্যাংক।

মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান ও বাংলাদেশ ব্যাংকের এসএমইএসপিডি বিভাগের মহাব্যবস্থাপক স্বপন কুমার রায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।
সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এ চুক্তি সই হয়।



এতে  বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর প্রধান অতিথি এবং ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম, জাইকা বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ তাকাতোশি নিশিকাতাসহ সংশ্লিষ্ট পক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাইকার সহযোগিতায় ইউবিএসপি শীর্ষক এ প্রকল্পের আওতায় বাংলাদেশ ব্যাংক ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলা এবং চট্টগ্রাম শহর এলাকায় তৈরি পোশাক শিল্পের কারখানাগুলোর নিরাপত্তা, সংস্কার, পুনর্নির্মাণ তথা সুষ্ঠু কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে চুক্তিবদ্ধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে সহজ শর্তে ঋণ দেবে।  
 
বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
এসই/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।