Alexa
ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৫ জুন ২০১৭

bangla news

‘গাড়ি তৈরি ও রফতানি করবে বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-০৪ ৮:৫৫:১৮ পিএম
অটোমো‌টিভ শো’র সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আবদুল মাতলুব আহমাদ

অটোমো‌টিভ শো’র সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আবদুল মাতলুব আহমাদ

ঢাকা: দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) প্রে‌সিডেন্ট আবদুল মাতলুব আহমাদ বলেছেন, ‘মেড ইন বাংলাদেশ’ লেখা গাড়ি শুধু তৈরি নয়, রফতানিও করবে বাংলাদেশ। প্রতিবেশী দেশ ভারতের সহযোগিতায় শিগগিরই এমন উদ্যোগ শুরু হবে।’

শনিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় (আই‌সি‌সি‌বি) আয়োজিত তিন ‌দিনব্যা‌পী প্রথম ইন্দো-বাংলা অটো‌মো‌টিভ শো’র সমাপনী অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

দি সোসাই‌টি অব ই‌ন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারস (সিয়াম) এ শো’র আয়োজন করে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এফ‌বি‌সি‌সিআই প্রে‌সিডেন্ট আবদুল মাতলুব আহমাদ বলেন, পলিসি অনুকূলে থাকলে আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশে গাড়ি তৈরি সম্ভব।

তিনি বলেন, ভারতের সহযোগিতায় বাংলাদেশে যে গাড়ি তৈরি হবে, আমরা চাইবো সেই গাড়ি যেন ভারতের বাজারে রফতানি করা যায়। ইতোমধ্যে বাংলাদেশের তৈরি মোটরসাইকেল নেপালে রফতানি হচ্ছে। সেদিন আর বেশি দূরে নয়, যেদিন গাড়ি রফতানিকারক দেশে হিসেবে বাংলাদেশও নাম লেখাবে।

আবদুল মাতলুব বলেন, ইন্দো-বাংলা অটো‌মো‌টিভ শো’র মাধ্যমে বাংলাদেশ ভারতের গাড়ি তৈরির দক্ষতা ও তাদের কৌশলগত অবস্থান জেনেছে। দি সোসাই‌টি অব ই‌ন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারস (সিয়াম) বাংলাদেশকে গাড়ি তৈরিতে সহযোগিতা করবে।

সিয়ামের মাধ্যমে বাংলাদেশ গাড়ি তৈরি করতে যাচ্ছে বলেও জানান তিনি।

তিন দিনব্যাপী অটোমোবাইল শো’তে ১৩টি অটোমোবাইল কোম্পানি অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
এসএ/ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa