ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট ফোরাম গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
এফবিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট ফোরাম গঠন

ঢাকা: ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচনকে সামনে রেখে সংগঠনের সাবেক সহ-সভাপতিরা ‘এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট ফোরাম’ গঠন করেছেন।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এ কমিটি গঠন করা হয়।

সর্বসম্মতিক্রমে এফবিসিসিআইর সাবেক প্রথম সহ-সভাপতি আবুল কাশেম আহমেদকে আহ্বায়ক ও হেলাল উদ্দিনকে সদস্য সচিব করে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জরুরি ইস্যুতে আলাপ-আলোচনার জন্য এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্টের একটি ফোরাম রয়েছে। ইতোপূর্বে এ ফোরাম ইস্যুভিত্তিক বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে।

সেখানে সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিদের কখনও গুরুত্বপূর্ণ ইস্যুতে ডাকা হয় না। এমনকি সরকারি কোনো গুরুত্বপূর্ণ বৈঠকেও সাবেক সহ-সভাপতিদের রাখা হয় না।

এদিকে আগামীতে নির্বাচন পদ্ধতি সংস্কারে উদ্যোগী হয়েছেন সংগঠনটির সাবেক সভাপতিরা। সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে ব্যবসায়ীদের মতামত চাওয়া হয়েছে। কিন্তু গুরুত্বপূর্ণ এসব বিষয়ে সাবেক প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতিরা কোনো ভূমিকা রাখতে পারছেন না।

এ বাস্তবতায় এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট ফোরাম গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।