ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডারই সম্পূর্ণ ঝুঁকিমুক্ত

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডারই সম্পূর্ণ ঝুঁকিমুক্ত স্থানীয় পরিবেশকদের বসুন্ধরা এলপি গ্যাস কর্মকর্তাদের মতবিনিময়। ছবি: বাংলানিউজ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): একমাত্র বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডারই দিচ্ছে সুরক্ষার সম্পূর্ণ নিশ্চয়তা। প্রত্যন্ত এলাকায় বসুন্ধরা এলপি গ্যাসের বাজার পরিস্থিতি পর্যবেক্ষণের অংশ হিসেবে রোববার (২২ জানুয়ারি) শ্রীমঙ্গল ও নরসিংদীতে স্থানীয় পরিবেশকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বসুন্ধরা এলপি গ্যাস পরিবেশকদের পক্ষ থেকে অতিথিদের ফুলের শুভেচ্ছা ও সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাসের, হেড অব মার্কেটিং এম এম জসীম উদ্দীন, হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স মাহাবুব আলম, হেড অব সেলস মীর টি আই ফারুক রিজভী, ডিজিএম অপারেশন অ্যান্ড প্ল্যানিং জাকারিয়া জালাল, সেক্রেটারি টু অনারেবল ভাইস চেয়ারম্যান শরীফুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে হেড অব সেলস মীর টি আই ফারুক রিজভী বলেন, ভোক্তার দোরগোড়ায় বসুন্ধরা এলপি গ্যাস সহজলভ্য করায় সবার সহযোগিতা রয়েছে এবং প্রত্যন্ত অঞ্চলে বসুন্ধরা এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে বসুন্ধরা কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আগামী দিনগুলোতে বসুন্ধরা এলপি গ্যাসের উপর মানুষের আস্থা বাড়ানো, পণ্যের সহজলভ্যতা ও গুনগতমান ধরে রাখাই হবে আমাদের প্রধান লক্ষ্য।
 
হেড অব মার্কেটিং এম এম জসীম উদ্দীন বলেন, বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতেই বেশ কিছু কোম্পানি নিম্নমানের ঝুঁকিসম্পন্ন এলপি গ্যাস সিলিন্ডার বিদেশ থেকে আমদানি করে আনছে এবং আমদানিকদের সিলিন্ডারগুলোর মেনটেন্যান্স নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশে শুধুমাত্র বসুন্ধরারই রয়েছে সর্ববৃহৎ ও সর্বাধুনিক সিলিন্ডার উৎপাদনকারী প্ল্যান্ট, আছে নিজস্ব ল্যাব সুবিধা যার ফলে সিলিন্ডার নিয়মিত পুনঃপরীক্ষা ও মেনটেন্যান্স পরীক্ষা করার পরেই সিলিন্ডার বাজারজাত করা হয়।  

হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স মাহাবুব আলম বলেন, সিলেট বিভাগে এলপি গ্যাসের সহজপ্রাপ্যতা খুব শিগগিরই নিশ্চিত করা হবে।  

এছাড়া এশিয়ার দ্বিতীয় বৃহত্তম প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে এ অঞ্চলে এক থেকে দেড় মাসের মধ্যে সিলিন্ডারের সংকট থাকবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

ডিজিএম অপারেশন অ্যান্ড প্ল্যানিং জাকারিয়া জালাল বলেন, বসুন্ধরা এলপি গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর তা বাজারজাত করা হয়। যার ফলে নিশ্চিত হয় সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা।

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের বিভিন্ন পর্যায়ের পরিবেশকরা অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
বিবিবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।