ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পেটের মেদ কমানোর বেল্টের চাহিদা তুঙ্গে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
পেটের মেদ কমানোর বেল্টের চাহিদা তুঙ্গে! ক্রেতাদের মেদ কমানোর বেল্ট দেখাচ্ছেন এক ক্রেতা- ছবি: কাশেম হারুন

ঢাকা: বাঙালি রসনা বিলাসী। যে কারণে প্রায় অনেকেরই মেদ, ভুড়ি লক্ষ্য করা যায়। আর এই ভুড়ি বা মেদ কমানোর চিন্তাও করেন তারা। তবে কোনো কায়িক পরিশ্রম না করেই!

বিষয়টা এমন যে, খাওয়াও কমাবো না, আবার ভুড়িও হতে দেব না। যা সম্ভব হবে কোনো শারীরিক পরিশ্রম ছাড়াই!

ব্যবসায়ীদের জ্ঞানই হচ্ছে, সব মানুষের চিন্তাকে ধারণ করা।

আর এই সব ধরনের ভুড়ি-মেদওয়ালাদের জন্য তারা বাজারে এক প্রকারের বেল্টও এনেছেন। যা দিনে তিন ঘণ্টা করে এক নাগাড়ে তিন মাস ব্যবহার করলেই ভুড়ি ভেতরে ঢুকে পেট হবে ফ্ল্যাট!

খাওয়াও কমলো না, পরিশ্রম বা ব্যায়ামও করতে হলো না। তবে পেট ঠিকই কমে গেল! আহ! এমন সুযোগ কে না নিতে চায়। এই যখন প্রলোভন, তখন ঠিকই বেড়েছে বিশেষ কায়দায় তৈরি ওই বেল্টের বিক্রি। পণ্যটির নাম দেওয়া হয়েছে সুইস স্লিম বেল্ট।

বহুল পরিচিত এশিয়ান স্কাই শপ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বেশ কয়েক প্রকারের এই বেল্ট এনেছে। আর এতেই ব্যাপক সাড়া পড়েছে।

প্রতিষ্ঠানটির বিক্রয়কর্মী জুয়েল সরকার বাংলানিউজকে বলেন, ভালো মানের বেল্টটি ২ হাজার থেকে ২ হাজার ২শ’ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া চাইনিজ বেল্টও আছে। যেগুলো ৫শ’ থেকে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতাদের নজর এই বেল্টের প্রতি।

খায়রুল আলম নামের বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তা সদ্য বিয়ে করেছেন। দিনদিন ফুলে ওঠা পেটটা নিয়ে বউ লজ্জা দেয়। তাই একটা বেল্ট নিয়ে নিলেন। সারাদিন পরিশ্রমের পর আর ব্যায়াম করতে ইচ্ছা হয় না। আবার সকালেও তাড়াহুড়ার কারণে ব্যায়ামের সময় নেই। তাই বেল্টই ভরসা।

বিশেষ কায়দায় বানানো এই বেল্টটির কোনো চেইন বা বোতাম নেই। নিচ থেকে প্যান্ট বা পায়জামার মত পড়তে হয়। টানলে একটু প্রসারিত হয়। চওড়ায় ৮ থেকে ১০ ইঞ্চি হবে। কোমরের সাইজ অনুযায়ী একেকটির ব্যস একেক রকম।

সুইস স্লিম বেল্ট ছাড়াও ১ লাখের মতো পণ্যের পসরা সাজিয়েছে এশিয়ান স্কাই শপ। আর পণ্যভেদে দেওয়া হচ্ছে ১০ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়।

তবে ব্যায়ামের যন্ত্রপাতিগুলোর প্রতিই ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহ বেশি লক্ষ্য করা গেছে। প্রতিষ্ঠানটি এবিকিংপ্রো দিচ্ছে ৪ হাজার ৫শ’ টাকা থেকে ৬ হাজার ৫শ’ টাকায়, মটোরাইজড ট্রেডমিল দিচ্ছে ২২ হাজার ৫শ’ টাকা থেকে ১লাখ টাকায়। সাইকেলের দাম ধরা হচ্ছে ৮ হাজার ৫শ’ টাকা থেকে ১৮ হাজার ৫শ’ টাকা।

আবার কেজি ফিটনেস মেসেঞ্জার ২৮ হাজার ৫শ’ টাকা, ডলফিল মেসেঞ্জার ১ হাজার ২শ’ টাকা থেকে ২ হাজার ৫শ’ টাকা এবং সিক্স প্যাকের দাম ৫ হাজার থেকে ৭ হাজার ৫শ’ টাকা ধরা হচ্ছে।

পাশাপাশি ইলেকট্রিক শেভার, হেয়ার স্ট্রেটনার, ব্রেসলেট, সানগ্লাস, ফাইভ ইন ওয়ান সোফা বেড, অ্যাব্রোকেট টুইস্টার, অ্যায়ারি ব্রা প্রভৃতিও বিক্রি করছে তারা। এক্ষেত্রে ১ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা পর্যন্ত দাম রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ইইউডি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।