ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কলকাতায় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিচ্ছেন শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
কলকাতায় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিচ্ছেন শিল্পমন্ত্রী

ঢাকা: ভারতের কলকাতায় অনুষ্ঠেয় তৃতীয় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট-২০১৭ এ যোগ দিচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন শিল্পমন্ত্রী। শুক্র ও শনিবার (২০-২১ জানুয়ারি) কলকাতার মিলনমেলা হলে এ ব্যবসায়ী সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে শিল্প মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  পশ্চিমবঙ্গ সরকারের অর্থ, আবগারি, শিল্প ও বাণিজ্য এবং রাষ্ট্রায়ত্ত উদ্যোগ ও শিল্প পুনর্গঠন বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী ড. অমিত মিত্রের আমন্ত্রণে তিনি এ সম্মেলনে অংশ নিচ্ছেন।

সম্মেলনে শিল্পমন্ত্রী ৩০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। সংসদ সদস্য কামরুল আশরাফ খান, বিসিকের চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখার, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, সবেক সংসদ সদস্য ফখরুল ইসলাম মুন্সি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমাদসহ এফবিসিসিআই, ডিসিসিআই, বিসিসিআইসহ বিভিন্ন চেম্বার ও ট্রেড বডির সদস্য এবং বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা এ প্রতিনিধিদলে অন্তর্ভূক্ত রয়েছেন।

সম্মেলনে ২৭টি দেশের প্রতিনিধিরা যোগ দিচ্ছেন। তারা ব্যবসা ও শিল্পখাতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সহায়তার উপায় নিয়ে আলোচনা করবেন। অংশগ্রহণকারী দেশগুলোর শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ীরা নিজেদের মধ্যে বাণিজ্য বৃদ্ধি, অংশীদারিত্ব জোরদার এবং শিল্পখাতে যৌথ বিনিয়োগের বিষয়ে আলোচনায় অংশ নেবেন। এর ফলে বাংলাদেশের সঙ্গে সম্মেলনে যোগদানকারী দেশগুলোর ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগের ক্ষেত্র সম্প্রসারণের সুযোগ ˆতৈরি হবে।

শিল্পমন্ত্রীর এ সফর বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান ব্যবসায়িক সম্পর্ক সুদৃঢ়করণে ইতিবাচক অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

শিল্পমন্ত্রীর আগামী রোববার (২১ জানুয়ারি) দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
ওএফ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।