Alexa
ঢাকা, সোমবার, ৬ চৈত্র ১৪২৩, ২০ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

অনলাইনে দিতে হবে মূল্য সংবেদনশীল তথ্যের বিবরণ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১৮ ৬:২৬:৫৯ পিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য সরবরাহে নীতিমালা প্রণয়ন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। যার মধ্যে উল্লেখ করা হয়েছে...

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য সরবরাহে নীতিমালা প্রণয়ন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। যার মধ্যে উল্লেখ করা হয়েছে অনলাইনে বাধ্যতামূলকভাবে দিতে হবে মূল্য সংবেদনশীল তথ্যের বিবরণ।

সোমবার (১৮ এপ্রিল) এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশিত হয়।

স্টক এক্সচেঞ্জে তালিকাভূক্ত প্রতিটি সিকিউরিটি ইস্যুকারী তার কোনো মূল্য সংবেদনশীল তথ্য সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ৩০ মিনিটের মধ্যে কিংবা তথ্যটি নজরে আসার প্রথম তারিখেই চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা বা কোম্পানি সচিবের স্বাক্ষরে লিখিতভাবে একই সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং সংশ্লিষ্ট স্টক এক্সচেঞ্জের কাছে ফ্যাক্স-বিশেষ বার্তাবাহক মারফত বিশেষ ক্ষেত্রে কুরিয়ারে এবং দু’টি দৈনিক পত্রিকা, একটি অনলাইনে প্রকাশ নিশ্চিত করতে হবে।

কোম্পানির চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা বা কোম্পানি সচিবের স্বাক্ষরে লিখিতভাবে সিদ্ধান্ত বিএসইসি ও স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের কাছে পাঠাতে হবে। একইসঙ্গে দু’টি দৈনিক পত্রিকা ও একটি অনলাইন পত্রিকায় প্রকাশ করতে হবে।

এই নির্দেশনার বাইরে গেলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-১৯৯৩ সালের আইনে তা শাস্তিযোগ্য হবে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..