ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশকে এক বিলিয়ন পাউন্ড দেবে যুক্তরাজ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ২২, ২০১১
বাংলাদেশকে এক বিলিয়ন পাউন্ড দেবে যুক্তরাজ্য

ঢাকা: জলবায়ু পরিবর্তন, ঘূর্ণিঝড়প্রবণ দক্ষিণাঞ্চল, প্রাথমিক শিক্ষা, চাকরির বাজার তৈরিসহ বিভিন্ন খাতে যুক্তরাজ্য আগামী চার বছরে বাংলাদেশকে এক বিলিয়ন পাউন্ড অর্থ সহায়তা দেবে।
 
বুধবার শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক প্রতিমন্ত্রী অ্যালান ডানকান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎকালে এ ঘোষণা দেন।


 
সাক্ষাৎ শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের জানান, যুক্তরাজ্য নিজের দেশে অনেক ধরনের ব্যয় সংকোচন করছে। কিন্তু তা সত্ত্বেও বাংলাদেশে তাদের সাহায্য ও সহায়তা আরও বাড়ানোর আশ্বাস দিয়েছে। কারণ যুক্তরাজ্য বাংলাদেশের দীর্ঘদিনের উন্নয়ন সহযোগী ও অকৃত্রিম বন্ধু।  
 
এর আগে গত মঙ্গলবার অ্যালান ডানকান উত্তরাঞ্চলের গাইবান্ধার প্রত্যন্ত চরাঞ্চল সফর করেন।

সফরের অভিজ্ঞতা বর্ণনায় অ্যালান বলেন, ‘এ অঞ্চলের মানুষ চরম দুর্ভোগের মধ্যে বাস করছেন। প্রতিকূল অবস্থার মধ্যে বাস করেও তারা যেভাবে জীবন-যাপন করছেন তা নিঃসন্দেহে আমাদের জন্য উৎসাহব্যঞ্জক। ’
 
সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার স্টিফেন ইভান্স ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মোশাররাফ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।      
 
বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুন ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।