ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এবার ১০ টাকায় বৃদ্ধ, প্রতিবন্ধী, বিধবা ও স্বামী পরিত্যক্তাদের একাউন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৯, ২০১১

ঢাকা: কৃষক ও মুক্তিযোদ্ধাদের পর এবার বৃদ্ধ, প্রতিবন্ধী, বিধবা ও স্বামী পরিত্যক্তা দু:স্থ মহিলারা মাত্র ১০ টাকা দিয়ে ব্যাংক একাউন্ট খুলতে পারবেন।

তবে এ ক্ষেত্রে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতাভুক্ত ব্যাক্তিরাই এ সুযোগ গ্রহন করতে পারবেন।



তারা জাতীয় পরিচয় পত্র অথবা পেনশন পেমেন্ট অপার (পিপিও) নম্বার এবং ভাতা পরিশোধ বই দেখিয়ে ১০ টাকা দিয়ে এ একাউন্ট খুলতে পারবেন।

এ একাউন্টে কোন প্রকার চার্জ বা ফি আদায় করা হবে না।

রোববার বিকেলে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সার্কুলার টি সরকারী ৪টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের নিকট পাঠানো হয়েছে বলে কেন্দ্রীয় ব্যাংকের সুত্রে জানা য়ায়।

ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক কেএম আব্দুল ওয়াদুদের স্বাক্ষরিত্ব এ সার্কুলারে বলা হয়েছে, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, এবং বিধবা ও স্বামী পরিত্যক্তা দু:স্থ মহিলাদেও ভাতা প্রদান কার্যক্রম সহজতম, হয়রানীমুক্ত এবং স্বচ্ছতা নিশ্চিতকরণের লক্ষ্যে জাতীয় পরিচয় পত্র ও পিপিও (পেনশন পেমেন্ট অডার) নম্বর সম্বলিত ভাতা পরিশোধ বই এর বিপরীতে ভাতাভোগীগণ ১০ টাকা জমাকরণপূর্বক নিজ নিজ নামে ব্যাংক হিসাব খুলতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯.৪৬ ঘণ্টা ১৯ জুন ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।