ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিঙ্গাপুর টেলিকম টাওয়ার নির্মাতা বাংলাদেশের কনকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ১৯, ২০১১
সিঙ্গাপুর টেলিকম টাওয়ার নির্মাতা বাংলাদেশের কনকর্ড

ঢাকা: রাজধানীর প্রায় সর্বত্র রয়েছে কনকর্ড রিয়েল এস্টেটের এপার্টমেন্ট। রিহ্যাব ফেয়ার উপলক্ষে তাদের বিলাসবহুল ফ্ল্যাটে ছাড় দেওয়া হয়েছে দেড় কোটি টাকা।



’৭২ সালে প্রতিষ্ঠিত এই কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট জাতীয় স্মৃতিসৌধ, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের বাইরে সিঙ্গাপুর টেলিকম টাওয়ার নির্মাণ করে প্রচুর খ্যাতি অর্জন করেছে।

বিলাসবহুল ফ্ল্যাট নির্মাণে তাদের অবস্থান অন্যতমদের কাতারে। তবে মধ্যবিত্তদের জন্যও তাদের অনেক ফ্ল্যাট রয়েছে।

রাজধানীর অভিজাত এলাকা বারিধারায় ৫৫০০ বর্গফুটের বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে-যার মূল্য নির্ধারণ করা হয়েছে প্রায় ১০ কোটি টাকা। এছাড়া মধ্যবিত্তদের আবাসনের কথা চিন্তুা করে খিলক্ষেতসহ বেশ কিছু এলাকায় ৫৯০ বর্গফুটের ফ্ল্যাট নির্মাণ শেষ করেছে। চলমান রয়েছে অনেক প্রকল্প।

৫৯০ বর্গফুটের ফ্ল্যাটের মূল্য ধরা হয়েছে ২৫ লক্ষ টাকা। বিহ্যাব ফেয়ার উপলক্ষে সকল ফ্ল্যাটে ১৫ শতাংশ ছাড় দেওয়া হয় বলে বাংলানিউজকে জানান কনকর্ড রিয়েল এস্টেট এর ডিএম (মার্কেটিং) সফিউল ইসলাম।

তিনি আরো বলেন, ‘আমাদের প্রকল্পগুলো সবই রাজউকসহ সকল ধরণের অনুমোদন প্রাপ্ত। এছাড়া আমাদের কর্মাশিয়াল স্পেস রয়েছে অনেক এলাকায়। ’

তিনি বলেন, ‘দেশের প্রথম লেকসিটি কনকর্ড স্যাটেলাইট সিটি আমরাই প্রতিষ্ঠা করেছি। এখানে ৩ হাজার পরিবারকে ফ্ল্যাট বুঝিয়ে দেওয়া হয়েছে। চলমান রয়েছে আরো ২ হাজার ফ্ল্যাট। আমাদের বনানীতে ৮টি, উত্তরায় ১০টি, গুলশানে ৫টি, বারিধারায় ১টি, ধানম-িতে ৪ টিসহ ৩৭টি প্রকল্প চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।