ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

লেনদেন শুরু হলো এমআই সিমেন্টের

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মে ৮, ২০১১
লেনদেন শুরু হলো এমআই সিমেন্টের

ঢাকা: আনুষ্ঠানিকভাবে লেনদেন শুরু হলো এমআই সিমেন্টের।

রোববার সকাল সাড়ে ১১ টায় চিটাগাং স্টক এক্সচেঞ্জের (এসইসি) সভাপতি ফখরুদ্দিন আলি আহমেদ এ লেনদেনের উদ্বোধন করেন।

ঢাকার মতিঝিলে চিটাগাং স্টক এক্সচেঞ্জের সভাকক্ষে লেনদেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ব্যবস্থাপনা পরিচালক মুখতার হোসেন তালুকদার, এসইসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা প্রফেসর আবদুল্লাহ মামুন প্রমুখ।

এসইসি সভাপতি ফখরুদ্দিন আলি আহমেদ বলেন, বাংলাদেশের অর্থনীতি দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ক্যাপিটাল মার্কেটও সম্প্রসারিত হচ্ছে।

তবে  কিছু প্রতিবন্ধকতা আসছে বটে, তা সাময়িক ও কেটে যাবে বলে তিনি উল্লেখ করেন। তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা মার্কেটের ফেসভ্যালু ও ফান্ডামেন্টাল দেখে বিনিয়োগ করুন।

তিনি বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ করতে হলে আস্থার প্রয়োজন রয়েছে। বিনিয়োগের ক্ষেত্রে স্বল্প মেয়াদি না করে দীর্ঘমেয়াদি বিনিয়োগেরও তিনি আহ্বান জানান।

এমআই সিমেন্ট ও মবিল যমুনার ক্ষেত্রে তিনি বলেন, অনেকদিন ধরে এই দুই কোম্পানির এক হাজার কোটি টাকা আটকে ছিল। আজ ট্রেডিং শুরু হওয়ার মাধ্যমে কিছুটা হলেও বাজারে বিনিয়োগ হবে। আমি আশাকরি, ঢাকা স্টক এ´চেঞ্জ এই কোম্পানির শেয়ার লেনদেনের অনুমোদন দেবে।

এমআই সিমেন্টের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, আমাদের সিমেন্ট বাজারে আসতে যে কারণে বিলম্ব হয়েছে, সেই অভিযোগ ঠিক ছিল না। অভিযোগ ছিল, আমাদের শেয়ার অতিমূল্যায়িত করা হয়েছে। তবে এটা ঠিক নয়। তিনি বলেন, তারপরেও বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনায় রেখে, তারা যাতে ক্ষতিগ্রস্ত না হয়- সেজন্য ৫ কোটি টাকা ও ৭৫ লাখ শেয়ার জমা রাখা হয়েছে। ছয় মাসের মধ্যে আইপিও মূল্যের কম হলে আমরা সে ক্ষতিপূরণ দেব।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘন্টা, মে ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।