ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কুয়েত সফরে বাণিজ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১
কুয়েত সফরে বাণিজ্যমন্ত্রী

ঢাকা: কুয়েতের সঙ্গে দ্বি-পাক্ষিক বাণিজ্যবৃদ্ধি ও এ সংক্রান্ত একটি বাণিজ্যচুক্তি স্বাক্ষরের লক্ষ্যে বাণিজ্যমন্ত্রী ফারুক খান এর নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার কুয়েতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।
 
সফরসূচি অনুয়ায়ী, সোমবার (১৪ ফের্রুয়ারি) কুয়েতের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হবে।

এর পরদিন (১৫ ফেব্রুয়ারি) অর্থাৎ মঙ্গলবার কুয়েতে অনুষ্ঠিতব্য ‘বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনারে বাণিজ্যমন্ত্রীর যোগদানের কথা রয়েছে।

এছাড়া এ সফরে কুয়েতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী ছাড়াও কুয়েত চেম্বার অব কমার্সের চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ এবং কুয়েতস্থ বাংলাদেশি কমিউনিটির এক সভায় অংশগ্রহণ করবেন বাণিজ্যমন্ত্রী।

সফর শেষে আগামী ১৬ ফেব্রুয়ারি প্রতিনিধি দলটি ঢাকায় ফিরবে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয় সূত্র।
                   
প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন- বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (রপ্তানি) মনোজ কুমার রায়, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোহাম্মদ মোয়েজ্জদ্দীন আহমেদ, এফবিসিসিআই  সভাপতি এ কে আজাদ, এনআরবি-এর চেয়ারপার্সন এমএস সেকিল চৌধুরী, বাংলাদেশ ফ্রুটস ভেজিটেবলস অ্যান্ড এলাইড ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এর জেনারেল সেক্রেটারি মুহাম্মদ মনসুর, রাজধানী এন্টারপ্রাইজ-এর স্বত্ত্বাধিকারী গোবিন্দ চন্দ্র সাহা,  বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশনের চিফ অব এক্সপোর্ট মোহাম্মদ মিজানুর রহমান ও বিজিএমইএ’র পরিচালক মোহাম্মদ নাছির।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।