ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সেফ’র নতুন সভাপতি আব্দুল মজিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মার্চ ৫, ২০১৪
সেফ’র নতুন সভাপতি আব্দুল মজিদ

ঢাকা: দক্ষিণ এশিয়ার দেশসমূহের স্টক এক্সচেঞ্জগুলোর সংগঠন সাউথ এশিয়ান ফেডারেশন অব এক্সচেঞ্জেস (সেফ)-এর সভাপতি মনোনীত হয়েছেন চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ড. মুহাম্মদ আব্দুল মজিদ।
 
সিএসই’র পরিচালনা পর্ষদের সভায় ড. মজিদকে সেফ-এ প্রতিনিধিত্ব করার জন্য মনোনীত করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


 
সার্কভুক্ত দেশগুলোর স্টক এক্সচেঞ্জ নিয়ে গড়ে ওঠা সাউথ এশিয়ান ফেডারেশন অব এক্সচেঞ্জসের উদ্দেশ্য হলো- এই অঞ্চলের সিকিউরিটিজ মার্কেটের উন্নয়ন এবং রিজিওনাল ফাইন্যান্সিয়াল ইনটিগ্রেশন নিশ্চিত করা।
 
সংগঠনটি সার্কের স্বীকৃতিপ্রাপ্ত একটি অলাভজনক প্রতিষ্ঠান এবং ওয়ার্ল্ড ফেডারেশন অব এক্সচেঞ্জসের একটি নেটওয়ার্ক এক্সচেঞ্জ অ্যাসোসিয়েশন। এ অঞ্চলের দেশগুলোর মধ্যে পারস্পরিক যোগাযোগ, তথ্য আদান-প্রদান, কারিগরি সহায়তা ও ক্যাপিটাল মবিলাইজেশন এবং সর্বোপরি দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক উন্নয়ন আলোচনাকে এগিয়ে নিতে সেফ একটি ফোরাম হিসেবে কাজ করে।
 
মরিশাস ও আরব আমিরাতসহ সার্ক অঞ্চলের ২৭টি স্টক এক্সচেঞ্জের সমন্বয়ে সেফ গঠিত হয়। যার মধ্যে ১৪টি রিজিওনাল স্টক ও কমোডিটি এক্সচেঞ্জ প্রাথমিক সদস্য এবং নন রিজিওনাল এক্সচেঞ্জস, রিজিওনাল ডিপোজিটরি ও ক্লিয়ারিং প্রতিষ্ঠান মিলে ৮টি সহযোগী সদস্য এবং ৯টি অ্যাফিলিয়ট সদস্য।
 
বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।