ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দাম বাড়ার কারণ জানে না দুই কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৪
দাম বাড়ার কারণ জানে না দুই কোম্পানি

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ নিজ নিজ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধির কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে জানিয়েছে। কোম্পানি দুটি হলো- এপেক্স ডেল্টা ফুটওয়্যার এবং মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ।


 
ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
জানা যায়, এ দুই কোম্পানির শেয়ার দর সম্প্রতিক সময়ে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় এর কারণ জানতে কোম্পানি কর্তৃপক্ষকে চিঠি দেয় ডিএসই। কিন্তু চিঠির জবাবে কোম্পানি জানিছে শেয়ার দর বৃদ্ধির মূল্য সংবেদনশীল কোনও তথ্য তাদের কাছে নেই।
 
উল্লেখ্য. এপেক্স ডেল্টা ফুটওয়্যারের শেয়ারের দর গত ৮ ডিসেম্বর ছিল ৪শ’ টাকা। কিন্তু গত ৩০ ডিসেম্বর থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ৮ জানুয়ারি এ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৫শ’ টাকায়।

গত ৮ ডিসেম্বর মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারের দর ছিল সাড়ে ৬ টাকা। গত ১ জানুয়ারি থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়ে ৮ জানুয়ারি লেনদেন হয়েছে সাড়ে ৮ টাকায়।
 
বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৪
সম্পাদনা: রাইসুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর (অ্যাক্ট.)

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।