ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কুশল সেন্টার ও বিডিআর মার্কেটের দোকানগুলোকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১১

ঢাকা:  রাজধানীর উত্তরায় কুশল সেন্টার ও বিডিআর মার্কেটের দোকানগুলোতে পণ্যের গায়ে নাম লেখা না থাকা ও ওজনে কম দেওয়ার অভিযোগে ১ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার মার্কেট দু’টির বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।


বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিনিয়র সহকারী সচিব মো. মনিরুজ্জামান। এছাড়া মৎস্য অধিদপ্তর, বিসিএসআইআর ও কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র প্রতিনিধি অংশ নেন।
র‌্যাব ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)’র দু’টি দল অভিযানে সহায়তা করে।  

সূত্র জানায়, উত্তরা কুশল সেন্টারের বিসমিল্লাহ জেনারেল স্টোর, লিটন এন্টারপ্রাইজ, মেসার্স হক ট্রেডার্স ও সজীব জেনারেল স্টোর এবং বিডিআর মার্কেটর নিশা অ্যান্ড মনিষা ভ্যারাইটি স্টোর, প্রত্যাশা এন্টারপ্রাইজ ও মৌরি ডিপার্টমেন্টাল স্টোরকে পণ্যের গায়ে দাম লেখা না থাকায় ৬৯ হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যগুলো হচ্ছে-ডেনিশ ও স্টারশিপ কনডেন্সড মিল্ক, ট্যাং, নসিলা, কিকোম্যান সস, আসলি ঘি, আলফা ও হারম্যান মায়োনেজ।
এছাড়া কুশল সেন্টারের বন্দিশা স্টোরকে ২ কেজি ও ৫ কেজির বাটখারার ওজন কম থাকায় ১০ হাজার  টাকা জরিমানা করা হয়।
তাছাড়া এ বাজারের নিউ ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে অবৈধ ও অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি, সংরক্ষণ ও বিতরণের জন্য ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উত্তরা বিডিআর মার্কেট নামে পরিচিতি বাজারের নিশা অ্যান্ড মনিষা ভ্যারাইটি স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য (একমি মিনারেল ওয়াটার) সংরক্ষণ ও বিক্রি করার ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১০                                                                    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad