ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মার্কস: জিতে নিন রঙিন টিভি, ওভেন

সালাম ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১১
মার্কস: জিতে নিন রঙিন টিভি, ওভেন

ঢাকা: হঠাৎ টেবিল চাপড়ানোর শব্দ। এক সঙ্গে কয়েকজন টেবিল চাপড়িয়ে শরিক হচ্ছেন এক ভাগ্যবান ক্রেতার আনন্দে।

লাকি কুপন তুলে ওই ক্রেতা জিতেছেন কোনও একটি পুরস্কার। আর তাতেই সবার এই আনন্দ।

প্রায় সারাদিনই এ রকম দৃশ্য চোখে পড়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় আবুল খায়ের গ্রুপের প্রতিষ্ঠান মার্কসের প্রিমিয়ার স্টলে। কারণ এখানে নির্ধারিত প্যাকেজের পণ্য কিনলেই রয়েছে নিশ্চিত পুরস্কার।

এ স্টলে এসে হ্রাসকৃত মূল্যে পণ্য কিনে আপনিও জিতে নিতে পারেন ১৪ ইঞ্চি রঙিন ফ্যাট স্ক্রিন টেলিভিশন, মাইক্রোওয়েভ ওভেনসহ নানা পুরস্কার। মেলায় ঘুরতে ঘুরতে কান্ত হয়ে পড়া আপনার শিশুর বিনোদনেও যোগ করতে পারেন নতুন মাত্রা।

লাকি কুপনে অংশ নেওয়ার জন্য রয়েছে দু’টি প্যাকেজ। প্যাকেজ ওয়ানে মাইক্রোওয়েভ ওভেন ও প্যাকেজ টু-তে ১৪ ইঞ্চি ফ্যাট স্ক্রিন রঙিন টেলিভিশন ছাড়াও দুটোতেই থাকছে ফ্রাই প্যান, প্রেসার কুকার, ব্লেন্ডার, জুসার, চপার বোর্ড, তরকারির চামচ ইত্যাদি। আর সর্বনিম্ন পুরস্কার হিসেবে থাকছে যথাক্রমে ১০ ও ১৫ টাকা।

প্যাকেজ ওয়ানে রয়েছে ১৭০ গ্রাম সাদ চানাচুর, ২০ গ্রাম মার্কস ফুল ক্রিম মিল্ক পাউডার, ২০০ গ্রাম সিলোন গোল্ড চা আর ৩৯৭ গ্রামের একটি স্টারশিপ কনডেন্সড মিল্ক। ২১৬ টাকা বাজারমূল্যের এ পণ্যগুলো আপনি পাচ্ছেন ২১০ টাকায়।

প্যাকেজ টু’তে রয়েছে ৫০০ গ্রাম মার্কস ফুল ক্রিম মিল্ক পাউডার ও ৪০০ গ্রাম সিলোন গোল্ড চা। ৩২২ টাকা বাজারমূল্যের এসব পণ্য কেনা যাবে ৩১০ টাকায়। এর সঙ্গে এমনিতেই দেওয়া হচ্ছে সিলোন গোল্ডের একটি করে চামচ।

এছাড়া মেলায় সব পণ্যেই মূল্য কম রাখছে মার্কস। ফুল ক্রিম মিল্ক পাউডারগুলোর মধ্যে দুই কেজি প্যাকেট ৭৭৫ টাকা, এক কেজি ৩৮৯ টাকা, এক কেজির টিন ৬৪৬ টাকা, ৫০০ গ্রাম প্যাকেট ২০৫ টাকা, ৪০০ গ্রাম ১৬০ টাকা, ২৫০ গ্রাম ১০৫ টাকা, ২০০ গ্রাম ৮৫ টাকা ও ১০০ গ্রাম ৪৫ টাকায়, স্টারশিপ ফ্রুট জুস ২৫০ মিলিলিটার ১৫ টাকা, ২০০ মিলিলিটার ১২ টাকা, ১২৫ মিলিলিটার ১০ টাকা ও চকলেট মিল্ক ২০০ মিলিলিটার ১৫ টাকায়, স্টারশিপ কনডেন্সড মিল্কের ৩৭৯ গ্রামের কৌটা ৪৯ টাকা, স্টারশিপ ফুল ক্রিম মিল্ক পাউডারের ৫০০ গ্রাম প্যাকেট ২০৫ টাকা ও ৪০০ গ্রাম ১৬০ টাকায় এবং সাদ চানাচুরের ৩৫০ গ্রাম প্যাকেট ৩৫ টাকা, ১৭০ গ্রাম ২০ টাকা, ৮৫ গ্রাম ১২ টাকা, ৪০ গ্রাম ছয় টাকা ও ডালভাজা ৩০ গ্রাম ছয় টাকায় বিক্রি হচ্ছে। সিলোন চা’র ৫০ ব্যাগের প্যাকেট ৫৫ টাকায় ও ২৫টি ব্যাগের প্যাকেট ৩০ টাকায়, চাপাতার ৫০০ গ্রাম প্যাকেট ১২১ টাকায়, ২৫০ গ্রাম ৬২ টাকায় ও ১০০ গ্রাম ২৪ টাকায় এবং নতুন আনা সিলোন গোল্ডের ৪০০ গ্রামের প্যাকেট ১০৬ টাকা ও ২০০ গ্রাম ৫৪ টাকায় বিক্রি হচ্ছে।

মেলার এ প্রিমিয়ার স্টলটিতে শিশুদের জন্য রয়েছে বিনোদনের ব্যবস্থা। সার্কাস, জাদু, আগুন খেলা ছাড়াও বিনামূল্যে ফেইস পেইন্টিং (মুখমণ্ডলে চিত্রাঙ্কণ) করাতে পারছে তারা। উপহার হিসেবে পাচ্ছে মুখোশ, বেলুন, বাঁশি ইত্যাদি।

আবুল খায়ের গ্রুপের রিসার্চ অ্যান্ড অ্যাকটিভিটি বিভাগের সহকারী ব্যবস্থাপক শহীদুল ইসলাম সোহাগ বাংলানিউজকে বলেন, ‘মেলা উপলক্ষে আমরা ক্রেতাদের জন্য স্পেশাল কিছু প্যাকেজ রেখেছি। এছাড়া সব পণ্যেই স্পেশাল ডিসকাউন্টের ব্যবস্থা রাখা হয়েছে। বাচ্চাদের জন্যও রয়েছে বিনোদনের ব্যবস্থা। ’

মেলার প্রথম সপ্তায়ই ক্রেতাদের কাছে ভালো সাড়া পাওয়া এ স্টলে কিছু কিনুন আর না-ই কিনুন সন্তান নিয়ে মেলায় আসা প্রায় সব মা-বাবাই একবার না একবার ঢুঁ মারছেন এ স্টলে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।