ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এলপিজি খাতে প্রণোদনা দেবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
এলপিজি খাতে প্রণোদনা দেবে সরকার

ঢাকা: প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, লিকুইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) ব্যবসায়ীদের প্রণোদনা দেওয়ার কথা ভাবছে সরকার।  

এলপি গ্যাসের ব্যবহার নিয়ে বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওয়ার্ল্ড এলপি গ্যাস অ্যাসোসিয়েশন (ডব্লিউএলপিজিএ) এ সেমিনারের আয়োজন করে।

উপদেষ্টা বলেন, এলপিজির দাম কম হলে ব্যবহারকারীর সংখ্যা বাড়বে। এতে আবাসিক এলাকায় সরবরাহকৃত প্রাকৃতিক গ্যাসের ওপর চাপ কমবে। এজন্য সরকার এই খাতে প্রণোদনা দেয়ার কথা ভাবছে। তবে এর আগে ব্যবসায়ীদের সমস্যাগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, সরকার জ্বালানি সংকট দূর করতে বদ্ধপরিকর। এজন্য স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। একই সঙ্গে এ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে অগ্রাধিকার দিয়ে তাদের উৎসাহিত করা হবে।

উপদেষ্টা অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন গ্যাস কোম্পানির প্রতিনিধিদের গ্যাস ও সিলিন্ডারের মান ঠিক রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে ডব্লিউএলপিজিএ’র পরিচালক ডেভিড কেইলার, টোটাল গ্যাস’র ব্যবস্থাপনা পরিচালক পিভি সুব্রাহ্মানিয়াম, কিনহিট গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক জ্যাকল্যান্ড, বসুন্ধরা এলপি গ্যাসের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান ও যমুনা এলপি গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৩, ১১ নভেম্বর, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।