ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজেটে পৃথক অর্থ বরাদ্দের দাবি জানিয়েছেন ইউপি নেতারা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুন ৬, ২০১০

ঢাকা: আসন্ন জাতীয় বাজেটে স্থানীয় সরকারের ুদ্রতম ইউনিট ইউনিয়ন পরিষদের জন্য পৃথক অর্থ বরাদ্দ করতে সরকারের কাছে আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ)। চেয়ারম্যান ও মেম্বারদের সম্মানিভাতা বাড়ানোরও দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।



ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আজ সংবাদ সম্মেলন করে তারা সরকারের কাছে তাদের দাবি তুলে ধরেন।

সংগঠনের সভাপতি মাহবুবুর রহমান টুলু বলেন, ২০০৯ এর ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী ইউনিয়ন পরিষদ একটি প্রশাসনিক ইউনিট। তাই এই পরিষদের জন্য কেন্দ্রীয় সরকার সরাসরি অর্থ বরাদ্দ করলে তার স্বকীয়তা বাড়বে।

তিনি আরো বলেন, ‘বিশেষ সমস্যাকবলিত এলাকা যেমন মঙ্গাপীড়িত অঞ্চল, পার্বত্য অঞ্চল, দুর্যোগপ্রবণ অঞ্চল এবং হাওর অঞ্চলকে বিবেচনায় রেখে বিশেষ বরাদ্দ দেওয়ার জন্যও আমরা সরকারের কাছে জোর দাবি করছি’।

ফোরামের সাধারণ সম্পাদক মো. আতাহারুল ইসলাম বুলবুল বলেন, পরিষদের আইন অনুযায়ী স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আগামী অর্থবছর থেকেই ইউনিয়ন পরিষদের জন্য তথ্যপ্রযুক্তি খাতে পৃথক বাজেট বরাদ্দ রাখা প্রয়োজন।

ফোরামের অর্থ সম্পাদক মো. শমিউল হক আবুল, সিরাজগঞ্জের উল্লাপাড়ার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ খোরশেদ আলম, এবং ডেমোক্রেসি ওয়াচের প্রোগ্রাম ডিরেক্টর ওয়াজেদ ফিরোজ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ৬ জুন, ২০১০
আরটি/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।