ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সবুজ পৃথিবী গড়ার অঙ্গীকারে বসুন্ধরা গ্রুপের নতুন পণ্য ‘গ্রীন টিস্যু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০
সবুজ পৃথিবী গড়ার অঙ্গীকারে বসুন্ধরা গ্রুপের নতুন পণ্য ‘গ্রীন টিস্যু’

ঢাকা: সবুজ পৃথিবী গড়ার শ্লোগান নিয়ে  দেশ ও মাতৃকার সেবায় বসুন্ধরা পেপার মিলস লি: বাজারে নিয়ে এসেছে বসুন্ধরা  গ্রুপের নতুন পণ্য ‘গ্রীন টিস্যু’।    

দেশীয় কাচাঁমাল, অত্যাধুনিক প্রযুক্তি, উন্নত মান, ও অধিক শোষণ ক্ষমতাসম্পন্ন ‘পরিবেশ বান্ধব’ এই টিস্যু এখন থেকে বাজারে অত্যান্ত  সুলভ মূল্যে  পাওয়া যাবে বলে জানালেন বসুন্ধরা গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান।



বুধবার বসুন্ধরা সিটিতে এ টিস্যুর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বসুন্ধরা গ্রুপের টেকনিক্যাল অ্যাডভাইজার টিআইএম লতিফুল হোসাইন, বসুন্ধরা পেপার মিলস লি. এর উপ-মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপনন) আমিনুল হক সরকার, দৈনিক কালের কণ্ঠের যুগ্ম সম্পাদক উপন্যাসিক ইমদাদুল হক মিলন, বিসিডিএল এর মহাব্যবস্থাপক মেজর মেহেদী প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপই দেশে প্রথম গ্রীন টিস্যু নিয়ে এসেছে। সারা বিশ্বে পরিবেশ দূষণের বিরুদ্ধে আন্দোলন  গড়ে উঠেছে যাতে বাংলাদেশও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সর্বত্র পরিবেশবান্ধব পণ্য উৎপাদন উৎসাহিত করা হচ্ছে। বসুন্ধরা গ্রুপ এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে চায় আর এর ধারাবাহিকতাই গ্রীণ টিস্যুর প্রয়াস।

এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বক্তারা বলেন বসুন্ধরা গ্রুপের প্রতিটি পণ্যেই দেশ, মানুষ ও রুচির বিষয় মাথায় রেখে তৈরী ও বাজারজাত করা হয়। এ ক্ষেত্রে  সম্পূর্ণ পরিকল্পিত বসুন্ধরা আবাসিক এলাকাসহ বিভিন্ন পণ্যের পরিকল্পনা ও রুচির যে ছোঁয়া রয়েছে তার ভূয়সী প্রশংসা করেন তারা।

লতিফুল হোসাইন বলেন, টিস্যু এখন আর অভিজাত্যের পণ্য নয়, জনসাধারণের পণ্য।   টিস্যুকে সাড়া দেশে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার এ অসাধ্য কাজটি বসুন্ধরা গ্রুপ করে আসছে এক যুগ ধরে।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশনায়  দেশ ও মানুষের জন্য মুনাফা নয় সেবার ব্রত নিয়ে বসুন্ধরা গ্রুপের প্রতিটি পণ্য তৈরি ও বাজারজাত করা হয় বলে তিনি জানান।

বাংলাদেশ সময ১৩০০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।