ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে অর্থমন্ত্রীর বাড়িতে জামায়াত কর্মীদের হামলা

সিলেট ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, জুলাই ১, ২০১০

সিলেট: সিলেটে জামায়াতের বিােভ মিছিল থেকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের বাড়িতে ইট পাটকেল নিপে করা হয়েছে। এছাড়া ভাংচুর হয়েছে একটি সরকারি গাড়িসহ অন্তঃত ১০টি গাড়ি।

বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে এঘটনা ঘটে। পুলিশ পাঁচ জামায়াত কর্মীকে আটক করেছে ।

প্রত্যদর্শীরা জানান, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে নগরীর বন্দরবাজার পেপার পয়েন্ট থেকে সিলেট মহানগরী জামায়াত একটি মিছিল বের করে। মিছিলটি ধোপাদীঘির পাড়ে ওসমানী পার্কের সামনে গিয়ে শেষ হয়। সেখানে এক সংপ্তি সমাবেশে মহানগর জামায়াতের আমীর অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বক্তব্য রাখেন।

মিছিল শেষে কিছু ুদ্ধ জামায়াত কর্মীরা ধোপাদীঘির পাড়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের বাড়ি হাফিজ কমপ্লেক্স ল্য করে ইট পাটকেল ছোঁড়ে। এ সময় বাড়ীর সামনে থাকা বিদ্যুত উন্নয়ন বোর্ডর (পিডিবি) একটি পিকআপ ও ৮টি অটোরিক্সা ভাংচুর করে জামায়াত কর্মীরা। পরে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় পাঁচ জামায়াতকর্মীকে আটক করে পুলিশ। তাদের পরিচয় পাওয়া যায়নি।

দূপুর ২ টার দিকে নগরীর কুদরত উল্লাহ মার্কেটে মহানগর জামায়াত অফিসে তল্লাশী চালায় র‌্যাব। তবে সেখান থেকে কাউকে আটকের খবর পাওয়া যায়নি।

সিলেট কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নারায়ণ দত্ত জানান, জামাত-শিবির কর্মীরা প্রশাসনকে বিব্রত করা চেষ্টা করছে। তারা হঠাৎ করে ১০/১২ এক সঙ্গে মিলিত হয়ে বিােভ মিছিল করছে,  ভাংচুরও করছে। পুলিশ ঘটনা স্থলে পৌঁছানোর আগেই পালিয়ে যাচ্ছে।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার আকতার হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র কাছে নগরীতে জামায়াতের মিছিল ও গাড়ী ভাংচুরের কথা স্বীকার করেন। তবে তিনি বলেন অর্থমন্ত্রীর বাসভবনে কোন হামলা হয়নি।

কমিশনার জানান, গাড়ি ভাংচুর ও শান্তি শৃংখলা বিগ্নকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।