ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গ্রামীণফোনের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০
গ্রামীণফোনের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: গ্রামীণফোন লিমিটেড ২০১০ সালের প্রথম ছয় মাসের মুনাফার ওপর শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে। আগামী ২ নভেম্বর কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।


 
শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ওদভার হেশজেদাল এ তথ্য জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান উপপ্রধান নির্বাহী কর্মকর্তা রায়হান শামসি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১০ অর্থবছরের জন্য ভালো মুনাফা এবং বছর শেষ হওয়ার আগেই মোবাইল ফোন কোম্পানি গ্রামীণফোন তার শেয়ার মালিকদের জন্য অন্তবর্তীকালীন ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
 
চলতি বছরের তৃতীয় প্রান্তিকে গ্রামীণফোন ২৯১ কোটি টাকা নিট লাভ করেছে। তৃতীয় প্রান্তিক সময়কালে প্রতিষ্ঠানটির ১৯শ` ৩৪ কোটি টাকার মোট আয় হয়েছে।

গ্রামীণফোন কর্মকর্তারা জানান, সরকার গ্রামীণফোনের কাছ থেকে কর পেয়েছে ৪০৬ কোটি টাকা। আর নিট আয় হয়েছে ২৯১ কোটি টাকা। যা আগের প্রান্তিকের তুলনায় ৭৩ শতাংশ বেশি।

সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমানে গ্রামীণফোনের মাধ্যমে প্রায় ১২ লাখ মানুষ নিয়মিত ইন্টারনেট ব্যবহার করছে। যা গত বছরের চেয়ে ৪ লাখ বেশি। গ্রামীণফোন থ্রি জি প্রযুক্তি ব্যবহারের বিষয়ে সরকার এখনই নীতিমালা প্রণয়ন করলে ভালো মানের তথ্যপ্রযুক্তির প্রসার সম্ভব হবে।
 
সিম কার্ডের ওপর আরোপ করা কর তুলে দেওয়ারও দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।