ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এইমস’র লেনদেন শুরু হচ্ছে রোববার

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, জুলাই ১, ২০১০

ঢাকাঃ অবশেষে আগামী রোববার শুরু হচ্ছে এইমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন। বুধবার সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এরইমধ্যে দুই স্টক এক্সচেঞ্জে এসইসির পক্ষ থেকে রোববার লেনদেন চালুর জন্য প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সভায় উপস্থিত এসইসির একজন ঊর্ধতন কর্মকর্তা বাংলানিউজটোয়েন্টিফোরকম.বিডি-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে এসইসির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভুঁইয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে বলেন, রোববার থেকে এইমসের লেনদেন চালুর সম্ভাবনা রয়েছে।

এদিকে গত ২৯ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত  টানা ৬৫ কার্যদিবস এইমস মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন স্থগিত রেখে এসইসি নিজেই আইন লঙ্ঘন করেছে বলে অভিযোগ উঠেছে। আইন অনুযায়ী বিনিযোগকারীদের স্বার্থে সুনির্দিষ্ট কারণ উল্লেখ করে এসইসি ও স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ তালিকাভুক্ত যে কোনো কোম্পানির শেয়ারের লেনদেন স্থগিত রাখতে পারবেন। এক্ষেত্রে এসইসি প্রথমে সর্বোচ্চ ১৪ দিন পর্যন্ত তালিকাভুক্ত প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত রাখতে পারবে। কিন্তু কমিশন বা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ চাইলে এ স্থগিতাদেশের মেয়াদ আরো ১৪ দিন বাড়াতে পারবে। তবে এ মেয়াদ কোনোভাবেই ২য় বার ১৪ দিনের বেশি বাড়ানো যাবে না। এ নিয়ে ব্যাপক সমালোচনা হলে অবশেষে বুধবার এইমসের লেনদেন চালু করার নির্দেশ দেয় এসইসি।

বাংলাদেশ সময়ঃ ১০৫৬ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad