ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিও অ্যাকাউন্ট নবায়ন ফি এখন ৫০০ টাকা

এসএম গোলাম সামদানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০

ঢাকা: বেনিফিসারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট নবায়ন ফি ৩০০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আগামী ১ জুলাই বৃহস্পতিবার থেকে নতুন ফি কার্যকর করা হবে।

আজ বিকেলে এসইসির কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়।

এসইসির নির্বাহী পরিচালক আনোয়ারুল করিব ভুঁইয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, বিনিয়োগকারীরা প্রতি বছর বিও অ্যাকাউন্ট নবায়নের জন্য ব্রোকারেজ হাউজগুলোকে যে ৩০০ টাকা ফি দেন তা কয়েক বছর আগে নির্ধারণ করা। কিন্তু এখন তা বাড়ানো দরকার।   তাই ১ জুলাই থেকে ফি ৩০০ টাকার পরিবর্তে ৫০০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে এসইসি।

উল্লেখ্য, বিও অ্যাকাউন্ট নবায়ন বাবদ ব্রোকারেজ হাউজে জমা দেওয়া ৩০০ টাকা থেকে সরকার ও এসইসি পেতো ৫০ টাকা করে। বাকি ২০০ টাকার ১০০ টাকা সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও ১০০ টাকা পেতো ব্রোকারেজ হাউজ।

নতুন নবায়ন ফি থেকে সরকারের কোষাগারে যাবে ২০০ টাকা এবং এসইসিতে জমা হবে ৫০ টাকা। বাকি টাকা আগের নিয়মে পাবে ব্রোকারেজ হাউজ ও সিডিবিএল।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮২৩ ঘণ্টা, ২৯ জুন ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।