ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২৫০ কোটি টাকার দু’টি মিউচ্যুয়াল ফান্ড ছাড়বে সন্ধানী লাইফ

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা : দশ টাকা অভিহিত মূল্যের ২শ’ ৫০ কোটি টাকার দু’টি মিউচ্যুয়াল ফান্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে আজ রোববার এই তথ্য প্রকাশ করা হয়।



প্রস্তাবিত মিউচ্যুয়াল ফান্ড দু’টি হচ্ছে ২শ’ কোটি টাকার ‘সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড’ ও ৫০ কোটি টাকার ‘সন্ধানী লাইফ ইউনিট ফান্ড’। মিউচ্যুয়াল ফান্ড দু’টির অ্যাসেট ম্যানেজার নিযুক্ত হয়েছে যথাক্রমে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ও আলিফ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

এদিকে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ তার শেয়ার হোল্ডারদের ২০০৯ সালের জন্য ৪৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে। প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন অনুযায়ী উল্লেখিত বছর শেষে এর শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪৫ টাকা ৩২ পয়সা এবং শেয়ার প্রতি মোট সম্পদ মূল্য (নেট অ্যাসেট ভ্যালু) দাঁড়িয়েছে ৯৫২ টাকা।

আগামী ৯ আগস্ট প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিষ্ঠানের শেয়ারের রেকর্ড ডেট হচ্ছে ৬ জুলাই।    

বাংলাদেশ স্থানীয় সময় : ১৭৩৬ ঘন্টা, ২৭ জুন , ২০১০
এসআর/এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।