ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চালু হচ্ছে এইচএসবিসি-দ্য ডেইলি স্টার কাইমেট অ্যাওয়ার্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, জুন ৬, ২০১০

ঢাকা : এইচএসবিসি ব্যাংক ও ইংরেজি দৈনিক ডেইলি স্টার যৌথভাবে ‘এইচএসবিসি-দ্য ডেইলি স্টার কাইমেট অ্যাওয়ার্ড’ নামের একটি পুরস্কার চালু করতে যাচ্ছে। জলবায়ু পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানো এবং এর ক্ষতিকর প্রভাব হ্রাস করার লক্ষ্যে যারা কাজ করছেন এবং পরিবেশবান্ধব ব্যবসা পরিচালনা করছেন এই পুরস্কারের মধ্য দিয়ে তাদের স্বীকৃতি দেওয়া হবে।



আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসকাবে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রবর্তণের ঘোষণা দেওয়া হয়।

চারটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। এগুলো হচ্ছে কাইমেট চেঞ্জ অ্যাডাল্টেশন, কাইমেট চেঞ্জ মিটিগেশন, কাইমেট চেঞ্জ রিসার্চ অ্যান্ড নলেজ ম্যানেজমেন্ট ও গ্রিন বিজনেস এন্টারপ্রেনারশিপ।
 
অনুষ্ঠানে বন ও পরিবেশমন্ত্রী ড. হাসান মাহমুদ, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় প্রকাশ, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, বিশ্বের প্রথম কার্বন-নিরপেক্ষ আর্থিক প্রতিষ্ঠান হিসেবে এইচএসবিসি ব্যাংক ‘কাইমেট পার্টনারশিপ’-এর আওতায় ৫ বছর মেয়াদী ১০ কোটি ডলারের প্রকল্প পরিচালনা করছে।
 
বাংলাদেশ স্থানীয় সময় : ১৮৪৮ ঘন্টা ; ০৩ জুন, ২০১০
এসআর/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।