১৮ ভাদ্র ১৪২১, মঙ্গলবার সেপ্টেম্বর ০২, ২০১৪ ৩:০২ এএম BDST banglanew24
14 Dec 2013   12:29:11 AM   Saturday BdST

ফরিদপুরে ৪ আসনের ৩টিতে প্রতিদন্দ্বী নেই


স্টাফ করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চার আসনে তিনটিতেই নির্বাচন হচ্ছে না। এসব আসনে যে সকল প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তাদের মধ্যে যাচাই বাছাইয়ে বাদ হওয়া এবং মনোনয়ন প্রত্যাহার করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

ফরিদপুর চার আসনের মধ্যে ফরিদপুর-১ আসনে বর্তমান আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান, ফরিদপুর-২ আসনে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও ফরিদপুর-৩ আসনে প্রবাসী কল্যাণ মন্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায়া বিজয়ী হচ্ছেন। শুধুমাত্র ফরিদপুর -৪ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সাথে হুইপ লিটন চৌধুরীর ছোট ভাই মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের নির্বাচনী লড়াই হবে।
 
ফরিদপুর-১ (মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা): এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মো. আব্দুর রহমান ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান মৃধা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. কামরুজ্জামান মৃধার বিরুদ্ধে হলফনামায় আয়কর রিটার্নের তথ্য গোপন করায় যাচাই বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রহমানের বিপরীতে আর কোনো প্রতিদ্বন্দ্বী রইল না।

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা): আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, জাতীয় পার্টির (জাপা) হাফিজুর রহমান চৌধুরী, জাতীয় পার্টি (জেপি) অ্যাডভোকেট জয়নাল আবেদীন বকুল মিয়া, স্বতন্ত্র প্রাথী হিসেবে ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আ ত মা হালিম মনোনয়ন জমা দিয়েছিলেন। এরমধ্যে স্বতন্ত্রপার্থী এ টি এমএ হালিমের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের সময় এক শতাংশ ভোটার সমর্থক তালিকায় সঠিক না হওয়ায় হালিমের মনোনয়ন বাতিল করা হয়। যাচাই বাছাই শেষে হালিম বাদে বাকি সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ১৩ ডিসেম্বর হাফিজুর রহমান ও জয়নাল আবেদীন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এতে করে এই আসনে সাজেদা চৌধুরী বিপরীতে আর কোনো প্রার্থী রইল না।

ফরিদপুর-৩ (সদর): এ আসনে একমাত্র প্রার্থী প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তার বিপরীতে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী ও ফরিদপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াহিয়া মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

গত শুক্রবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে এস এম ইয়াহিয়ার হলফ নামায় আয়কর রিটার্নের তথ্য ভুল দেওয়া, অর্থ প্রাপ্তি উৎস, শিক্ষাগত যোগ্যতাসহ বিভিন্ন তথ্য দেননি। এ কারণে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত রিটার্নিং অফিসারের কার্যালয় বিকেলে এস এম ইয়াহিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়। এতে ফরিদপুর সদর আসনে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে আর কোনো প্রার্থী রইল না।

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন): এই আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মনোনীত প্রার্থী কাজী জাফরউল্লাহ, বর্তমান সংসদ সদস্য নিলুফার জাফরউল্লাহ, জাতীয় পার্টি (জাপা) আনোয়ার হোসেন, জাতীয় পার্টি  (জেপি) অ্যাডভোকেট জাকির হাসান এবং স্বতন্ত্র পার্থী হিসেবে সৈয়দ মুনজুরুল হক ও হুইপ লিটন চৌধুরীর ছোট ভাই মুজিবুর রহমান চৌধুরী নিক্সন মনোনয়ন জমা দিয়েছিলেন।

এরমধ্যে জাপা প্রার্থীর হলফ নামায় বিভিন্ন তথ্য ভুল দেওয়ার তার মনোনয়ন বাতিল করা হয়। বাকি প্রার্থীদের মধ্যে ১৩ ডিসেম্বর কাজী জাফরউল্লাহর স্ত্রী বর্তমান সংসদ সদস্য নিলুফার জাফরউল্লাহ তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এই আসনে প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সাথে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিক্সন চৌধুরীর মধ্যে লড়াই হবে। ফরিদপুর চার আসন ছাড়া বাকি আর তিন আসনে নির্বাচন হচ্ছে না।
   
ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রহমান বাংলানিউজকে বলেন, ৫ ডিসেম্বর ও ৬ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই শেষ দিনে তিন জাপা প্রার্থীসহ চার প্রার্থীর যাদের মনোনয়ন বাতিল হয়েছিল। প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর আরো তিন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৩
সম্পাদনা: এম জে ফেরদৌস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Bookmark and Share
comments powered by Disqus
ad_service
banglanews24 All Apps
REVE Systems
Kaspersky Lab Antivirus Software Bangladesh

জাতীয়

8877
বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

ফোন: +৮৮ ০২ ৮৪০২১৮১, ৮৪০২১৮২ আই.পি. ফোন: +৮৮০-৯৬১২১২০০০০ নিউজ রুম মোবাইল: +৮৮-০১৭২৯০৭৬৯৯৬, ০১৭২৯০৭৬৯৯৯ ফ্যাক্স: +৮৮ ০২ ৮৪০ ২৩৪৬
ইমেইল: news.bn24@gmail.com    বাংলানিউজটোয়েন্টিফোর.কম    এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন    ইমেইল: editor.banglanews@gmail.com

কপিরাইট © 2014 সকল স্বত্ব ® সংরক্ষিত    একটি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড প্রতিষ্ঠান