৯ আশ্বিন ১৪২১, মঙ্গলবার সেপ্টেম্বর ২৩, ২০১৪ ৮:২৩ পিএম BDST banglanew24
20 Jan 2014   07:33:11 AM   Monday BdST

সাংসদ শওকত মোমেন শাহজাহান আর নেই


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
সাংসদ শওকত মোমেন শাহজাহান আর নেই

টাঙ্গাইল: টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সরকারদলীয় সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া... রাজেউন)।

সোমবার সকাল সোয়া ৬টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

সখিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান বাংলানিউজকে জানান, সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান রাতে সখিপুর ডাক বাংলোয় রাত্রিযাপন করেন। সকালে হঠাৎ করে বুকে ব্যথা অনুভব হলে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক পরে তাকে মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের এই সদস্য দশম জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসন থেকে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

১৯৮৬ সালে প্রথমবার তিনি সংসদ সদস্য হিসেবে বিজয়ী হন। এরপর ১৯৯৯ সালের উপ-নির্বাচন এবং ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনেও তিনি বিজয়ী হন।

নবম সংসদে তিনি কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির  সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৫১ সালে সখীপুরে জন্ম নেওয়া শওকত মোমেন শাহজাহান লেখাপড়া করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অর্থনীতিতে। তিনি সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য।
তার মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ ‍আশরাফুল ইসলামসহ রাজনৈতিক নেতৃবর্গ ও বিশিষ্টজনেরা গভীর শোকপ্রকাশ করেছেন।

দলীয় সাংসদের মৃত্যুতে সৈয়দ আশরাফের শোক


বাংলাদেশ সময়: ০৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪/আপডেটেড ০৯৩৯ ঘণ্টা
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর /জেএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Bookmark and Share
comments powered by Disqus
ad_service
banglanews24 All Apps
REVE Systems
Kaspersky Lab Antivirus Software Bangladesh

জাতীয়

8877
বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

ফোন: +৮৮ ০২ ৮৪০২১৮১, ৮৪০২১৮২ আই.পি. ফোন: +৮৮০-৯৬১২১২০০০০ নিউজ রুম মোবাইল: +৮৮-০১৭২৯০৭৬৯৯৬, ০১৭২৯০৭৬৯৯৯ ফ্যাক্স: +৮৮ ০২ ৮৪০ ২৩৪৬
ইমেইল: news.bn24@gmail.com    বাংলানিউজটোয়েন্টিফোর.কম    এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন    ইমেইল: editor.banglanews@gmail.com

কপিরাইট © 2014 সকল স্বত্ব ® সংরক্ষিত    একটি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড প্রতিষ্ঠান