ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাহাজের ক্রেন পড়লো লরিতে রাখা কনটেইনারে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জুন ১৭, ২০২০
জাহাজের ক্রেন পড়লো লরিতে রাখা কনটেইনারে!

চট্টগ্রাম: বন্দরের ১৩ নম্বর জেটিতে বাঁধা 'এমভি মাউন্ট কেলেট' কনটেইনার জাহাজের গিয়ারের (ক্রেন) ওয়্যার ছিঁড়ে দুর্ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ জুন) সকাল সোয়া আটটার দিকে ক্রেনটি হঠাৎ করে জেটিতে থাকা একটি লরিতে (কনটেইনারবাহী লম্বা গাড়ি) থাকা কনটেইনারের ওপর পড়ে।

বন্দর সূত্রে জানা গেছে, হংকংয়ের পতাকাবাহী ১৬৯ দশমিক ৯৯ মিটার লম্বা, সাড়ে ৯ মিটার ড্রাফটের (জাহাজের পানির নিচের অংশ) জাহাজটি সিঙ্গাপুর থেকে কনটেইনার নিয়ে চট্টগ্রাম এসেছিলো ৯ জুন।

বুধবার (১৭ জুন) জাহাজটি রফতানি পণ্য বোঝাই কনটেইনার নিয়ে বন্দর ছেড়ে যাওয়ার কথা ছিলো। কিন্তু শেষ মুহূর্তে জাহাজের বুম আপ করা গিয়ার জেটিতে পড়ে যাওয়ায় জাহাজটি যেতে পারেনি।

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, বন্দরের নৌ প্রকৌশল বিভাগ, জাহাজটির স্থানীয় এজেন্ট এপিএল বাংলাদেশ লিমিটেড, জাহাজের পাইলট, প্রকৌশলী ও বার্থ অপারেটরের কর্মকর্তা-কর্মচারীরা দ্রুত পরিস্থিতি সামাল দেন। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, জুন ১৭ ২০২০

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।