ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্য সেবায় শিল্পগ্রুপ মালিকদের নির্লিপ্ততায় হতাশ সুজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ৭, ২০২০
স্বাস্থ্য সেবায় শিল্পগ্রুপ মালিকদের নির্লিপ্ততায় হতাশ সুজন মানববন্ধনে বক্তব্য দেন খোরশেদ আলম সুজন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে চট্টগ্রামের স্বাস্থ্য সেবা নিয়ে স্থানীয় শিল্পগ্রুপ মালিকদের নির্লিপ্ততায় হতাশা প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

তিনি বলেছেন, যারা একসময় সামান্য পারিবারিক অনুষ্ঠানে নিমিষেই কোটি কোটি টাকা খরচ করতেন, আজ চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থার মুমূর্ষু অবস্থায় তারা নিশ্চুপ। তাদের নির্লিপ্ততা চট্টগ্রামবাসীর হৃদয়ে গভীর ক্ষতের সৃষ্টি করেছে।

রোববার (৭ জুন) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নাগরিক উদ্যোগ আয়োজিত এক মানববন্ধনে সুজন এইসব কথা বলেন।

সুজন বলেন, অনেককেই দেখেছি- পবিত্র রমজান, পূজা কিংবা অন্য কোনো উৎসব এলেই সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটতো।

কিন্তু এখন তারা নেই।

‘তারা কি এখন সিন্ডিকেটভূক্ত হয়ে চট্টগ্রামবাসীর স্বাস্থ্য সেবায় কোনো উদ্যোগ গ্রহণ করতে পারেন না? তাদের কি কোনো নীতি-নৈতিকতা নেই? প্রশ্ন রাখেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে চট্টগ্রাম বন্দর, কাস্টম, বাণিজ্য সংগঠন, কর্পোরেট হাউস- সবাইকেই এগিয়ে আসতে হবে। স্বাস্থ্য সেবার উন্নয়নে পদক্ষেপ নিতে হবে।

সুজন চট্টগ্রামের শিল্পগ্রুপ মালিকদের প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে না থেকে নিজ উদ্যোগে চট্টগ্রামবাসীকে এ মহামারী থেকে বাঁচানোর প্রয়াস গ্রহণ করার আহবান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সবসময়ই আপনাদেরকে ব্যবসা বাণিজ্যের সুন্দর পরিবেশ উপহার দিয়েছেন, সহযোগিতা দিয়েছেন- তাই আপনাদেরও উচিত এ মূহুর্তে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানো।

নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, নিজাম উদ্দিন, শফিউল আজম বাহার, নূরল কবির, মোরশেদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।