ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‌করোনায় মারা গেলেন বায়তুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, মে ২০, ২০২০
‌করোনায় মারা গেলেন বায়তুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিন মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিন

চট্টগ্রাম: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

বুধবার (২০ মে) দুপুরে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয় বলে বাংলানিউজকে জানান মাওলানা কুতুবউদ্দিনের ভাগিনা আবু জাহেদ মোহাম্মদ সাদেক।

তবে তার মামা মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত কী না সেই রিপোর্ট তারা এখনও হাতে পাননি বলে জানান তিনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বাংলানিউজকে বলেন, অসুস্থ অবস্থায় মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনকে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার নমুনা সংগ্রহ করা হয়।

বুধবার (২০ মে) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে। আমরা বিষয়টি পুলিশের বিশেষ শাখাকে জানিয়েছি।

মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনের অসুস্থতা বেড়ে গেলে মঙ্গলবার রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করানো হয়। বুধবার দুপুরে সেখানে মারা যান তিনি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সিটি এসবি) মো. আবদুল ওয়ারিশ বাংলানিউজকে বলেন, সিভিল সার্জন অফিস থেকে আমাদের জানানো হয়েছে বাইতুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে।

আমরা বিষয়টি নিয়ে তার স্বজনদের সঙ্গে কথা বলেছি।  জানাজায় লোক সমাগম কম করার জন্য অনুরোধ করেছি। তারা আমাদের সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন।

মো. আবদুল ওয়ারিশ বলেন, বৃহস্পতিবার দুপুরের নামাজের পর জানাজা হবে বলে জানানো হয়েছে। প্রটোকল ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে জানাজা আয়োজনের জন্য ব্যবস্থা নিচ্ছি আমরা।

বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনের মৃত্যুর খবরে চট্টগ্রামসহ সারাদেশে ভক্তকূলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, মে ২০, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।