ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২২০ টাকার স্যাভলন ৫৫০, জরিমানা ৩০ হাজার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মে ৪, ২০২০
২২০ টাকার স্যাভলন ৫৫০, জরিমানা ৩০ হাজার ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের তদার‌কিমূলক অ‌ভিযান।

চট্টগ্রাম: নগরের বড় পাইকারি ওষুধের বাজার হাজারী‌ লেই‌নের বিস‌মিল্লাহ্ মে‌ডি‌কো‌কে ২২০ টাকার স‌্যাভলন ৫৫০ টাকায় বিক্রি করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

সোমবার (৪ মে) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের কর্মকর্তারা তদারকিমূলক অভিযানে এ জরিমানা করেন।

‌চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে চকবাজা‌রের মাওলানা স্টোর‌কে মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। চন্দনপুরা এলাকার শরীফ স্টোর‌কে অননু‌মো‌দিত রং সংরক্ষণ ও মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ২ কেজি অননু‌মো‌দিত জর্দ্দা রং ধ্বংস করা হয়।

মাওলানা স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ ও অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জ‌রিমানা করে প্রায় ২৫০ গ্রাম রং ধ্বংস করা হয়।

সি‌ডিএ কর্ণফুলী মা‌র্কেটের খাজা আমানত স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৫ হাজার, জামাল অ্যান্ড ব্রাদার্সকে একই অপরাধে ৫ হাজার এবং আর‌বি ব্রাদার্সকে ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

নে‌ভি হাসপাতাল গেট এলাকার কামাল স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা এবং ১২৫ টাকা কিনে ১৯০ টাকায় আদা, রসুনসহ নিত‌্যপণ‌্য বিক্রি করায় ৪০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

এ সময় ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ‌্য কিনতে, মাস্ক-গ্লাভস প‌র‌তে অনু‌রোধ করা হয়।

কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের হটলাইন নম্ব‌রে ( ১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ জানান কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।