ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সামাজিক দূরত্ব মানা হচ্ছে না কাঁচাবাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
সামাজিক দূরত্ব মানা হচ্ছে না কাঁচাবাজারে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না কাঁচাবাজারে। ছবিঃ বাংলানিউজ

চট্টগ্রাম: চলছে বিক্রেতাদের হাঁকডাক। ক্রেতারাও কাছে এসে দরদাম করছেন। শত মানুষ জটলা বেঁধে মাছ-সবজি কিনছেন। রিকশার জ্যামেও লেগে আছে কোথাও কোথাও। এমন দৃশ্য নগরের চকবাজার, বহদ্দারহাট কাঁচাবাজারসহ বিভিন্ন বাজারে।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকালে নগরের চকবাজারে সরেজমিনে দেখা গেছে, বাজারে আছেন শতাধিক মাছ ও সবজি ব্যবসায়ী। রয়েছেন মুদি ও ফল ব্যবসায়ীও।

কোথাও কম, কোথাও বেশি। প্রতিটি দোকান ঘিরে মানুষের ভিড়।
এমনকি বেশিরভাগ ক্রেতা ও বিক্রেতারা পড়েননি মাস্কও।

---

করোনা ভাইরাস নিয়ে উদ্বেগের কারণে সরকারি সিদ্ধান্তে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও এই বাজারে কেউ মানছেন না তা।

সবজি ব্যবসায়ী আবুল কালাম বাংলানিউজকে বলেন, ব্যবসা করতে না পারলে খাবো কি? অনেকদিন-তো বাসায় ছিলাম। কয়েকদিন ধরে সবজি বিক্রি করছি।

বড়মিয়া মসজিদের বাসিন্দা মো. নুরুন নবি বাংলানিউজকে বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি। তবে মানুষ বেশি হওয়ায় বাধ্য হয়ে কাছাকাছি গিয়ে বাজার করতে হচ্ছে।

তিনি বলেন, প্রশাসনের হস্তক্ষেপ থাকলে ভালো হতো। তারা সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করার বা পথচলার ব্যবস্থা করে দিলে করোনার ঝুঁকি কমতো।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।