ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির

চট্টগ্রাম: করোনার সংক্রমণ এড়াতে নগরজুড়ে ঘরবন্দি হয়ে পড়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এ অবস্থায় বিশেষ করে বিপাকে পড়েছেন অসহায়, দরিদ্র ও খেটে খাওয়া লোকজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পাশাপাশি মন্ত্রী এমপি, বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। 

এছাড়া ত্রাণ নিয়ে যাতে কোনো দুর্নীতি না হয় সে বিষয়ে দিয়েছেন কঠোর হুঁশিয়ারি। করোনা মোকাবিলায় চট্টগ্রামে সেই শুরু থেকেই মাঠে রয়েছেন মেয়র আ জ ম নাছিরউদ্দিন।

 

সিটি মেয়র নাছির ব্যক্তিগত তহবিল থেকে চাল, ডাল, আলু, তেল ও লবণ পৌঁছে দিচ্ছেন নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে। ডোর টু ডোর মেয়র নাছির নিজেই তুলে দিচ্ছেন এসব সামগ্রী।

 

এছাড়া বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরের হাতেও এসব ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছেন মেয়র এলাকার অসহায় মানুষকে বিতরণের জন্যে।  

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত নিজে দেওয়ানহাটসহ আশপাশের এলাকায় নিম্ন আয়ের মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন।  

এর আগে মঙ্গলবার সকালে নগরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে রিকশাচালক, দিনমজুর এবং শ্রমজীবীদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন মেয়র নাছির।  

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্র জানায়, করোনা প্রাদুর্ভাবের পর করপোরেশনের উদ্যোগে গত ১৯ মার্চ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামের সব স্থানীয় পত্রিকায় গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়।  

বিতরণের জন্য ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছেন মেয়র নাছির২০ মার্চ নগরের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আহ্বান ছিল সিটি মেয়রের। ২১ মার্চ নগরের বিভিন্ন মোড়ে হাত ধোয়ার জন্য সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন মেয়র। ২৩ মার্চ জনসমাগম এড়িয়ে চলতে নাগরিকদের সচেতন করতে মাইক হাতে রাস্তায় নামেন সিটি মেয়র। ওইদিন নগরের লালখানবাজার, ওয়াসা মোড়, জিইসি মোড়, ২ নম্বর গেট, ষোলশহর রেল স্টেশন, মুরাদপুর, বহদ্দারহাট, চকবাজার, জামালখান, কাজীর দেউড়ি, আন্দরকিল্লা ও বকসির হাটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ঘুরে ঘুরে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো হয়।  

শনিবার (২৮ মার্চ) শ্রমজীবী জনসাধারণ কর্মহীনদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন সিটি মেয়র। রোববার নগরের ৪১টি ওয়ার্ডে কর্মহীন মানুষের জন্য চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়া এবং বিভিন্নস্থানে কর্মহীন, অভুক্ত ও অসহায় মানুষের হাতে নগদ অর্থ সাহায্য দেওয়া একইসঙ্গে নগরীর মেমন মাতৃসদন ও বিভিন্ন আবাসিক এলাকায় জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা করা হয়।  

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
টিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।