ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আসামির বাবাকে রক্ত দান করে ভাইরাল এসআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আসামির বাবাকে রক্ত দান করে ভাইরাল এসআই আসামির বাবাকে রক্ত দান করে ভাইরাল এসআই

চট্টগ্রাম: হত্যা মামলার আসামি গ্রেফতার করতে গিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আসামির মুমূর্ষু বাবাকে রক্ত দান করে ভাইরাল হয়েছেন আকবরশাহ থানার উপ-পরিদর্শক (এসআই) বদিউল আলম মুন্না।

আসামি গ্রেফতারের পাশাপাশি মানবিক এ কাজের স্বীকৃতিস্বরূপ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমানের কাছ থেকে পেয়েছেন পুরস্কার।

শনিবার (১৪ মার্চ) দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে হত্যা মামলার আসামি এমদাদ হোসেনকে (২৩) গ্রেফতার করেন এসআই বদিউল আলম মুন্না।

গ্রেফতারের পর এসআই বদিউল আলম মুন্না জানতে পারেন পাঁচ মাস ধরে পলাতক থাকা আসামি এমদাদ হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গোপনে চিকিৎসাধীন তার বাবাকে রক্ত ম্যানেজ করে দিতে আসেন। পরে আসামিকে নিজেদের হেফাজতে নিয়ে আসামির বাবাকে নিজেই রক্তদান করেন এসআই বদিউল আলম মুন্না।

এসআই বদিউল আলম মুন্না বাংলানিউজকে বলেন, এমদাদ হোসেন হত্যাকাণ্ডের ঘটনার পর থেকে পলাতক ছিলেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার অবস্থানের খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারের পর আসামি এমদাদ হোসেন জানায় তার বাবার অপারেশন হয়েছে। বাবার জন্য রক্ত ম্যানেজ করতে হাসপাতালে এসেছিল। পরে আমার রক্তের গ্রুপের সঙ্গে আসামির বাবার রক্তের গ্রুপ মিলে গেলে আমি নিজেই রক্ত দান করি।

এসআই বদিউল আলম মুন্না বলেন, মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ সিএমপি কমিশনার স্যার আমাকে পুরস্কৃত করেছেন।

পাঁচ মাস আগে নগরের আকবরশাহ থানার কৈবল্যধাম এলাকায় গায়ে হলুদের অনুষ্ঠানে হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি এমদাদ হোসেন ঘটনার পর থেকে পলাতক ছিলেন। এ ঘটনায় অভিযুক্ত আরও পাঁচ জন আসামিকে গ্রেফতার করেছিল পুলিশ। আসামিরা আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।