ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
ইডিইউতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু ইডিইউতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা।

চট্টগ্রাম: বিতর্ক মনের জানালা খুলে দেয়। জ্ঞান ও যুক্তির জগতে প্রবেশের মাধ্যমে একজন বিতার্কিক আদর্শ মানুষ হয়ে উঠে। সমাজের উৎকর্ষের জন্য আমাদের আলোকিত ও আদর্শ মানুষের প্রয়োজন।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান।

ইডিইউ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা প্রভাষক মিথিলা আফরিনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হওয়া এ উৎসব চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। কিশোয়ানের সহযোগিতায় এ উৎসবের আয়োজন করছে ইডিইউ ডিবেটিং সোসাইটি।

সারাদেশের ২৮টি বিশ্ববিদ্যালয়ের ৮৮ জন বিতার্কিক এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ৩০ জন বিচারক এতে অংশ নিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাড়ে ১১টা থেকে গ্রুপ পর্বের প্রতিযোগিতা শুরু হয়। এতে ২৮টি বিশ্ববিদ্যালয় থেকে আসা দলগুলো একে অপরের সঙ্গে যুক্তির লড়াইয়ে অংশ নেয়।

এদের মধ্য থেকে ৮টি দল নিয়ে ৮ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে কোয়ার্টার ফাইনাল ও পর্যায়ক্রমে সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দুপুরে পর্দা নামবে এ উৎসবের।

ফাইনালে গেস্ট অব অনার থাকবেন ডা. আব্দুন নূর তুষার এবং বিশেষ অতিথি থাকবেন কিশোয়ান গ্রুপের চেয়ারম্যান আবদুল মোতালেব। এতে সহযোগী হিসেবে থাকছে দৃষ্টি চট্টগ্রাম, র‌্যাংকস এফসি প্রপার্টিজ।

বাংলাদেশ সময়ধ ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।