ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিএইচপি মোটর ফেস্ট উদ্বোধন করলেন সুফি মিজান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
পিএইচপি মোটর ফেস্ট উদ্বোধন করলেন সুফি মিজান পিএইচপি মোটর ফেস্ট উদ্বোধন।

চট্টগ্রাম: স্বাধীন দেশের মানুষ আর কত দিন অন্যের ব্যবহার করা গাড়ি ব্যবহার করবে এমন প্রশ্ন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানের।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে নগরের জিইসি কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী তৃতীয় পিএইচপি মোটর ফেস্ট ২০১৯ উদ্বোধনকালে তিনি এ প্রশ্ন করেন।

তিনি বলেন, লাখো শহীদ, লাখো মা-বোনের আত্মত্যাগে বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন আমাদের।

পৃথিবীর ইতিহাসে আমাদের বীরত্বগাথা লেখা আছে। নয় মাসে স্বাধীন করেছি।
মায়ের ভাষার জন্য জীবন দিয়েছি। নিজের টাকায় পদ্মাসেতু করছি। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের নতুন বই দিচ্ছি। খাদ্য উদ্বৃত্তের দেশ বাংলাদেশ। সম্প্রীতির নজির বাংলাদেশ। এটি বাঙালির ঐতিহ্য।

তিনি বলেন, আমরা নতুন গাড়ি তৈরি করছি। প্রোটনের সঙ্গে পিএইচপির চুক্তি সই অনুষ্ঠানে মাহাথির বলেছিলেন, বিশ্বে ১৪ দেশ নতুন গাড়ি তৈরি করে, এর মধ্যে মালয়েশিয়া একটি। আমি মনে করি নতুন গাড়ি তৈরির দেশ হবে বাংলাদেশ।

তিনি বলেন, সিএনজি অটোরিকশার দামে আমরা নতুন প্রাইভেট কার দিচ্ছি। যারা পুরোনো গাড়ির ব্যবসা করছেন তাদের প্রতি অনুরোধ আমাদের নতুন গাড়ি বিক্রি করবেন। মাইন্ডসেট পরিবর্তন করুন। দেশকে ভালোবাসতে হবে। সোনার বাংলাকে হীরার বাংলায় পরিণত করতে হবে।

পিএইচপি মোটর ফেস্ট। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান বলেন, প্রোটন আমাদের লিডিং ব্রান্ড। পিএইচপির কারখানা পরিদর্শন করেছি আমি। প্রযুক্তি, দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি। মোটর ফেস্ট হচ্ছে কার, বাইক ব্যবহারকারীদের মিলনমেলা।

পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, ব্রান্ড নিউ কার এবং রিকন্ডিশন্ড কার এক নয়। সেকেন্ড হ্যান্ড বা রিকন্ডিশন্ড গাড়ি ডাম্পিং করা হচ্ছে বিভিন্ন দেশে। তাই অনুরোধ করবো নিরাপত্তার বিষয়, পরিবেশ দূষণের বিষয় মাথায় রেখে নতুন কার ব্যবহার করুন।

তিনি জানান, টানা দুই বছর সফলভাবে উৎসব করার পর আরও বড় পরিসরে তৃতীয় আসরের আয়োজন করছি আমরা। তিন দিনের এ ফেস্ট থাকবে দেশি বিদেশি বিভিন্ন ব্রান্ডের নামীদামি গাড়ি ও মোটর বাইক।

পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ বলেন, প্রোটন প্রেভি ৩০ শতাংশ ডাউন পেমেন্টে ৩ বছরের ইএমআই সুবিধা থাকছে। রেজিস্ট্রেশনে দারাজ সহযোগিতা করছে। মোটরসাইকেল কিনলে পাঠাও হেলমেট উপহার দেবে।

তিনি বলেন, আমরা খুবই আনন্দিত। উইজার্ড তৃতীয়বার এ মেলার আয়োজন করছে। আইয়ুব বাচ্চু ভাইকে আমরা মিস করি। চতুর্থবারে আরও বেশি অংশগ্রহণ করবে। ভবিষ্যতে স্বপ্ন দেখি বড় মোটর ফেস্ট করবো।

পাঠাও'র চট্টগ্রাম ও সিলেট রিজিওনাল হেড ইশফাক চৌধুরী বলেন, প্রথম মোটর ফেস্টে শুধু বাইক ছিল। দ্বিতীয়বার মোটরগাড়ি যুক্ত হয়েছে। আশাকরি প্রতিবছর এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

পিএইচপি মোটর ফেস্ট। দারাজের ইবতেসাম ইসলাম বলেন, পিএইচপির গাড়ি কিনলে রেজিস্ট্রেশনে দারাজের অফার রয়েছে। এ ছাড়া ফাটাফাটি অফার চলছে। এক টাকায় মোটরসাইকেল কেনার অফার চলছে।

প্রতিদিন বিকেলে ঢাকা ও চট্টগ্রামের কয়েকটি জনপ্রিয় ব্যান্ড নিয়ে থাকবে লাইভ কনসার্ট। যা চলবে প্রতিদিন রাত ১০টা পর্যন্ত। ব্যান্ড সংগীত পরিবেশন করবে আসওয়াদ, আর্ক, বে অব বেঙ্গল, তীরন্দাজ, স্টোন, উন্মাদ, ম্যাট্রিক্যাল, থাউজেন্ড ডায়াস, হেমারন, ওয়ান ক্লাউড, ইলেকট্রিক্যাল ফোর্স ও ডিস মেলোডিয়া।

বক্তব্য দেন কানাডা প্রবাসী মাসুদুর রহমান, শেঠ প্রপার্টিজের চেয়ারম্যান সোলায়মান আলম শেঠ, ওয়ার্ড কাউন্সিলর মোরশেদুল আলম, জিইসি কনভেনশন সেন্টারের ব্যবস্থাপক এআর শামীম উদ্দিন, উইজার্ড শো-বিজের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান রাসেল প্রমুখ।

পুরো ইভেন্টের দায়িত্বে রয়েছে উইজার্ড শো-বিজ, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক দেশের স্বনামধন্য শিল্প গ্রুপ পিএইচপি ফ্যামিলি। পাওয়ার্ড বাই হিসেবে রয়েছে অনলাইন মার্কেটিং দারাজ ও পরিচিত রাইড পাঠাও। উৎসবে থাকবে মোটর বাইক শোভাযাত্রা, স্টান্ট শো, টেস্ট রাইড ও লাইভ কনসার্ট।

অনুষ্ঠানের টিকিট পাওয়া যাবে ভেন্যু কাউন্টারে। ৫০ টাকার টিকিটের সঙ্গে ফিজি আইচ টি ফ্রি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।